Top

শেরপুরে তীব্র গরমে বেড়েছে আখের রসের চাহিদা

২২ এপ্রিল, ২০২৪ ৯:২৩ অপরাহ্ণ
শেরপুরে তীব্র গরমে বেড়েছে আখের রসের চাহিদা
শেরপুর প্রতিনিধি :

তীব্র তাপদাহে অতিষ্ঠ জনজীবন। এমন তীব্র গরমে একটু শীতল ছায়া আর তৃষ্ণা মেটাতে অনেকটা দিশেহারা নিম্ন আয়ের মানুষগুলো। আর তাই এসব তৃষ্ণার্ত মানুষজন তৃষ্ণা মেটাতে ভিড় জমাচ্ছে ফুটপাতে গড়ে ওঠা আখের রসের দোকানগুলোতে।

জেলা সদরসহ নালিতাবাড়ী,নকলা ঝিবইগাতি ও শ্রীবরদী শহরের ফুটপাতগুলোতে গড়ে উঠেছে আখের রসের ভাসমান দোকান। প্রখর রোদ ও গরমে অতিষ্ঠ নিম্ন আয়ের মানুষেরা তৃষ্ণা মেটাতে আখের রসে আত্মতৃপ্তি খুঁজে পায়।

পথচারী ছাড়াও ভ্যান রিকশা, অটোচালকরাও এই শরবত পান করে থাকেন। শিক্ষার্থীরাও ছুটে আসে গরমে আখের রস খেতে।

আখের রস বিক্রেতা নকলার মো. লিমন মিয়া জানান, শেরপুর জেলার বিভিন্ন এলাকা থেকে আখ কিনে নিয়ে আসেন তিনি। সেগুলো কেটে ভালোভাবে পরিষ্কার করে মেশিনে দিয়ে রস বের করেন। আকৃতি অনুযায়ী প্রতি গ্লাস আখের রস বিক্রি হয় ১০ থেকে ২০ টাকা করে।

তিনি আরও জানান, সকাল ১০টা থেকে শুরু করে রাত ১০ টা পর্যন্ত ১৫০-২০০ গ্লাস আখের রস বিক্রি করা যায়। এতে প্রতিদিন ৩ হাজার টাকা আখের রস বিক্রি হয় তার।

পরিবারের জন্য আখের রস নিতে আসা শিপন মিয়া জানান, আখের রস আমার এবং পরিবারের লোকজনের খুবই পছন্দ। তাই বোতলে করে আমি ১ লিটার আখের রস নিয়ে যাচ্ছি।

শেরপুর সদরের মুসলিম নামক এক রিকশা চালক বলেন, সারাদিন রিকশা চালাই। এই গরমে একটু বিশ্রাম নিয়ে আখের রস খাচ্ছি। এটা অনেক মজার এবং অল্পতেই পিপাসা মেটে।

জেলায় প্রতিদিন বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে দিনের তাপমাত্রাও। গরমে অতিষ্ঠ পথচারী এসব দোকানে শরবত পান করে তৃষ্ণা মেটায়।

এসকে

শেয়ার