Top

২ সেকেন্ডে টেকনোর নিলাম শেষ

৩০ এপ্রিল, ২০২৪ ১:১৯ অপরাহ্ণ
২ সেকেন্ডে টেকনোর নিলাম শেষ
পুঁজিবাজার ডেস্ক :

বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমতি পাওয়া ওষুধ উৎপাদনকারী কোম্পানি টেকনো ড্রাগস লিমিটেডের শেয়ার বিক্রির নিলাম (বিডিং) ২.১ সেকেন্ড শেষ হয়েছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটির শেয়ারের মূল্য নির্ধারিত হয়েছে ৩৪ টাকা। আইপিওর মাধ্যমে টেকনো ড্রাগস কাট অফ প্রাইসের ৩০ শতাংশ ডিসকাউন্টে সাধারণ শেয়ার ইস্যু করা হয়েছে ২৪ টাকা। এর মাধ্যমে প্রতিষ্ঠানটি ১০০ কোটি টাকা উত্তোলন করবে। অর্থ উত্তোলন করে নতুন যন্ত্রপাতি ক্রয়, বিএমআরই (নরসিংদী ফ্যাক্টরি), ভবন নির্মাণ (গাজীপুর ফ্যাক্টরি), আংশিক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে টেকনো ড্রাগস।

কোম্পানি সূত্রে জানা গেছে, পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি। আইপিও প্রক্রিয়ার অংশ হিসেবে কোম্পানির শেয়ারের কাট-অব প্রাইস (প্রান্তসীমা মূল্য) নির্ধারণ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। কোম্পানিটির বিডিংয় (নিলাম) রোববার (২১ এপ্রিল) বিকেল ৪টায় শুরু হয়ে চলে বুধবার, ২৪ এপ্রিল বিকেল ৪টা পর্যন্ত।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করে নতুন যন্ত্রপাতি ক্রয়, নরসিংদী ফ্যাক্টরির ব্যালেন্সিং মডার্নাইজেশন রেনোভেশন অ্যান্ড এক্সপেনশন (বিএমআরই), গাজীপুর ফ্যাক্টরির ভবন নির্মাণ এবং আংশিক ঋণ পরিশোধে ব্যয় করবে। এতে কোম্পানিটির উৎপাদন ও বিক্রয় বৃদ্ধি পাবে। সেই সঙ্গে বিনিয়োগকারী ও স্টেকহোল্ডাররা লাভবান হবেন।

বর্তমানে কোম্পানির মোট মূলধন প্রায় ৯৪ কোটি টাকা। এর মধ্যে ব্যবস্থাপনা পরিচালকের ৬৩ শতাংশসহ পরিচালন পর্ষদের কাছে ৮৮ শতাংশ শেয়ার রয়েছে। বর্তমানে যে দক্ষ পরিচালনা পর্ষদ ও কর্মকর্তা-কর্মচারী রয়েছেন, তাতে ভবিষ্যতে কোম্পানি আরও সাফল্য অর্জন করবে।

তাই, বিনিয়োগকারীরা এ কোম্পানিতে নিশ্চিন্তে বিনিয়োগ করতে পারেন। পুঁজিবাজারে তালিকাভুক্তির পর বিনিয়োগকারীদের প্রত্যাশা অনুযায়ী কোম্পানিটির ভালো লভ্যাংশ দেওয়ার সক্ষমতা রয়েছে।

ইস্যু ব্যবস্থাপনায় রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড।

 

এসকেএস

শেয়ার