Top

আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সিরাজগঞ্জের এসপি

০২ মার্চ, ২০২১ ৭:৫৪ অপরাহ্ণ
আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সিরাজগঞ্জের এসপি
সিরাজগঞ্জ প্রতিনিধি :

পুলিশ সুপার হাসিবুল আলম বিপিএম বলেছেন, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের কঠোর ভূমিকা রাখতে হবে। বিনা কারণে কাউকে হয়রানি করা যাবে না। এজন্য সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের ভূমিকা রাখতে হবে।

মঙ্গলবার (২ মার্চ) দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বেতবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই এলাকায় দুটি গ্রুপের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। একটি গ্রুপের নেতৃত্বে অপর গ্রুপকে নির্যাতনের ঘটনাও ঘটেছে। এ সমাবেশে নারী-পুরুষের বক্তব্যে চিহ্নিত সন্ত্রাসীকে গ্রেফতারের দাবিসহ অনেকটা মিশ্র প্রতিক্রিয়াও রয়েছে। এখানে পুলিশিং ব্যবস্থার দুর্বলতার কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এমন সংবাদে আইজিপি’র নির্দেশে এ বিট পুলিশিং সমাবেশ করতে হয়েছে।

সাংবাদিকদের জাতির বিবেক উল্লেখ করে এসপি বলেন, সাংবাদিকরা হচ্ছে দেশ ও জাতির বিবেক। বস্তুনিষ্ঠ সংবাদে জনগণের উপকারে আসতে পারে। এছাড়া জনস্বার্থে পুলিশ-সাংবাদিকের ভূমিকার ক্ষেত্রে তেমন কোন পার্থক্য নেই।

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, মাদক প্রতিরোধ, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে একসাথে কাজ করতে হবে। যেকোন বিপদে ৯৯৯ সেবায় ফোন করার জন্যও সকলের প্রতি আহবান জানান এসপি হাসিবুল আলম।

এ সমাবেশে সভাপতিত্ব করেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা তৌহিদুল ইসলাম ফিরোজ।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (রায়গঞ্জ সার্কেল) ইমরান রহমান, সহকারী পুলিশ সুপার (উল¬াপাড়া সার্কেল) মাহফুজ হাসান, সহকারী পুলিশ সুপার (বেলকুচি সার্কেল) সিদ্দিক আহম্মেদ, ওসি দীপক কুমার দাস, সলপ ইউপি চেয়ারম্যান আ’লীগ নেতা ইঞ্জিনিয়ার শওকত, ইউপি মেম্বার এমজি পাশান, সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, সাবেক সহ-সভাপতি এস,এম তফিজ উদ্দিন, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সাংবাদিক রুবেল, উল্লাপাড়া প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন জয় ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকসহসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেয়ার