Top

বড়লেখায় কালবৈশাখীর তাণ্ডব, ব্যাপক ক্ষতি

০৩ মে, ২০২৪ ৭:৪৫ অপরাহ্ণ
বড়লেখায় কালবৈশাখীর তাণ্ডব, ব্যাপক ক্ষতি
বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি :

মৌলভীবাজারের বড়লেখায় কালবৈশাখীর তাণ্ডবে কয়েকশ বসতঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। গত মঙ্গলবার রাতে বয়ে যাওয়া ঝড়ে কোথাও কোথাও বিদ্যুতের খুঁটি ভেঙে ও বিদ্যুৎ সরবরাহ লাইনে গাছ পড়ে তার ছিঁড়ে যাওয়ার খবর পাওয়া গেছে। গত বুধবার রাত পর্যন্ত উপজেলার অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়ে এলেও কিছু কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ গতকালও বিচ্ছিন্ন ছিল।

জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলায় কালবৈশাখীর তাণ্ডব শুরু হয়। একই সঙ্গে শুরু হয় শিলাবৃষ্টি। আধাঘণ্টাব্যাপী চলা ঝড় ও শিলাবৃষ্টিতে বড়লেখা পৌরসভা, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর, তালিমপুর, দাসেরবাজার, বর্ণি, দক্ষিণভাগ উত্তর ও দক্ষিণ ইউনিয়নের বিভিন্ন এলাকায় কয়েকশ কাঁচা ও আধাপাকা ঘরের টিনের চালা উড়ে গেছে। ঝড়ে এসব এলাকার শতাধিক স্থানে গাছ পড়ে

বিদ্যুতের তার ছিঁড়ে যায়। কোনো কোনো এলাকায় বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। এদিকে ঝড়ে বড়লেখা পৌরসভার টিনশেড ভবনের চালা উড়ে গেছে। বিষয়টি নিশ্চিত করে বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী বলেন, ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে। পৌর ভবনের টিনের চালা উড়ে যাওয়াসহ পৌরসভার বিভিন্ন এলাকার শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শেয়ার