Top

আ.লীগের দুঃসময়ে কখনো পিছপা হননি আহসান উল্লাহ মাস্টার: মুক্তিযুদ্ধমন্ত্রী

০৭ মে, ২০২৪ ৭:১৭ অপরাহ্ণ
আ.লীগের দুঃসময়ে কখনো পিছপা হননি আহসান উল্লাহ মাস্টার: মুক্তিযুদ্ধমন্ত্রী
গাজীপুর প্রতিনিধি :

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, আহসান উল্লাহ মাস্টার বিএনপির জোট সরকারের আমলের দুঃসময়ে কখনো লড়াই সংগ্রামে পিছপা হননি। আহসান উল্লাহ মাস্টার জনগণের নেতা নন। জনগণকে সাথে নিয়ে সবকিছু মোকাবেলার চেষ্টা করেছেন এবং শহীদ হয়েছেন। তাই আমি মনে করি আহসান উল্লাহ মাস্টার মতো ত্যাগী নেতা গাজীপুর তথা সারা দেশেই প্রয়োজন।

মঙ্গলবার (৭ মে) দুপুরে ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদত বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের গাজীপুরের তাজ উদ্দীন আহমদকে হত্যা করেছে, ময়েজ উদ্দিনকে হত্যা করেছে, আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করেছে। সারা দেশেই আওয়ামী লীগের প্রথম সারির নেতাদের হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তাদের মুখেই আজকে বড় কথা। এ যেন ভূতের মুখে রাম নাম।

তিনি আরও বলেন, এবার ইলেকশনের কথায় আসেন। ক্ষমতায় যাবেন?  একটা দল তার একটা কর্মসূচি থাকে যে আমরা ক্ষমতায় গেলে এই কাজ করবো। আপনার দলের কর্মসূচি আপনি বাস্তবায়ন করবেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কি অন্য দলের কর্মসূচি বাস্তবায়ন করবে? ক্ষমতায় যাওয়ার একটাই মাত্র বৈধ পথ সেটা হলো ভোটে যাওয়া। ভোটে যাবেন না। তাহলে বিদেশি ও প্রভুরা কোন দেশি ষড়যন্ত্রকারীরা আপনাদের ক্ষমতায় এনে বসিয়ে দিবে?

বিএনপি’র উদ্দেশ্যে তিনি আরো বলেন, আপনারা বক্তৃতা দেন নৌকা মার্কায় ভোট দিলে দেশ ভারত হয়ে যাবে। আমরা তো ২০ বছর ধরে ক্ষমতায় আছি, তাহলে এই দেশ কি ভারত হয়ে গেছে? না ভারতের চেয়ে আমরা ভালো আছি। মোবাইলে দেখেন ভারতের মানুষের পার ডে ইনকাম কত আর আমাদের কত। আমাদের বিভিন্ন সূচক মাতৃমৃত্যু হার, শিশুমৃত্যু হারসহ সমস্ত সূচকে ভারতের চেয়ে আমরা অনেক ভালো অবস্থানে আছি।

শাহাদত বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহীদ আহসানউল্লাহ মাস্টার ছেলে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, আবদুল হাদী শামীম প্রমুখ।

এআরএস

শেয়ার