Top

কালবৈশাখীর তাণ্ডবে ফেনীতে ৩ কোটি টাকার ক্ষতি

০৭ মে, ২০২৪ ৮:০৪ অপরাহ্ণ
কালবৈশাখীর তাণ্ডবে ফেনীতে ৩ কোটি টাকার ক্ষতি
ফেনী প্রতিনিধি :

কালবৈশাখীর তাণ্ডবে ফেনী জেলার ৬টি উপজেলায় বিভিন্ন খাতে প্রায় ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ফেনী জেলা প্রশাসন সূত্রে জানায়, সোমবার দুপুর ১টার দিকে জেলার উপর দিয়ে কালবৈশাখি ঝড় বয়ে যায়।

ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের অধীনস্থ ফেনীর ছয়টি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় হতে প্রাপ্ত তথ্যমতে এ ঝড়ে – প্রায় ১ হেক্টর জমির ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। যার আনুমানিক মূল্য ৪ লাখ টাকা।

এছাড়া আনুমানিক ১৫শ হেক্টর জমি এবং ২৫ কিলোমিটার রাস্তার গাছ ক্ষতিগ্রস্ত হয়েছে; যার আনুমানিক মূল্য ৪ লাখ ৩০ হাজার টাকা। জেলাজুড়ে আনুমানিক ৫৫৭টি ঘরবাড়ি কম-বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ২ কোটি ২৮ লাখ ৪৫ হাজার টাকা।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, এতে কোন নিহত বা উল্লেখযোগ্যভাবে আহতের খবর পাওয়া যায়নি।

অপরদিকে চলতি বছরের মধ্যে এদিন  সর্বোচ্চ ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গতকাল মঙ্গলবার জেলা আবহাওয়া অফিসের উচ্চমান পর্যবেক্ষক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সোমবার দুপুর ১২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলায় ১১০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত।

এআরএস

শেয়ার