Top

ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে চান তোফায়েল আহাম্মেদ

১১ মে, ২০২৪ ৩:৪১ অপরাহ্ণ
ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে চান তোফায়েল আহাম্মেদ
ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হতে চান সাবেক ছাত্রলীগ নেতা মো. তোফায়েল আহাম্মেদ ভূঁইয়া। আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে অংশনিতে ইতোমধ্যে তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে নির্বাচন কমিশন তাঁর প্রার্থীতা বৈধ হিসাবে ঘোষণা করেছে। সর্বশেষ উপজেলা পরিষদ নির্বাচনেও তিনি চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

জানা যায়, ১৯৮৪ সালে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ ছাত্রলীগের নির্বাচিত সভাপতি ছিলেন তিনি। তাঁর নেতৃত্বে উপজেলার ৩৭টি স্কুলে ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। তিনি ১৯৮৪-৮৫ সালে গঠিত ফরিদগঞ্জ থানা ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ছিলেন। ১৯৮৫ সালে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ১৯৮৬ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন।

পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখানেও ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভাবে জড়িত ছিলেন। ১৯৮৭-১৯৮৮ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বায়ক কিমিটিতে (হিরু-নির্মল কমিটি) সদস্য ছিলেন। এছাড়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের (হাজী মুকবুল-বাহাউদ্দিন-নাছিম কমিটি) প্রতিষ্ঠাতা সদস্য তিনি। তিনি গত উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন।

তোফায়েল আহাম্মেদ ভূঁইয়া বলেন, গত ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে ফরিদগঞ্জের মাটি ও মানুষের নেতা ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া জয় লাভ করেছিলেন। কিন্তু একটি কুচক্রী মহল তাঁর বিজয় চিনিয়ে নেয়। নির্বাচনের এ ফলাফল মেনে নিতে না পেরে ফরিদগঞ্জের মানুষের প্রিয় নেতা পৃথিবী থেকে চির বিদায় হয়ে যান। একজন জনপ্রিয় নেতার এমন বিদায়ে আ. লীগের নেতাকর্মী থেকে শুরু করে ফরিদগঞ্জের সাধারণ মানুষ সবাই মর্মাহত হয়। মূলত আসন্ন উপজেলা নির্বাচনে মরহুম ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া হত্যাকাণ্ডসহ সকল রাজনৈতিক দুর্বৃত্তায়নে প্রতিবাদ ও ফরিদগঞ্জবাসীর উন্নয়নে স্বার্থে আমি চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি।’

তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশের অংশ হিসাবে উন্নত সমৃদ্ধশালী ফরিদগঞ্জ গড়ে তুলতে চাই। নির্বাচিত হয়ে জনগণের কল্যাণে কাজ করতে চাই। ফরিদগঞ্জের অবহেলিত জনগণ যেন তাদের কাঙ্খিত উন্নয়ন থেকে বঞ্চিত না হয় সে বিষয়টি নিশ্চিত করার জন্যে আমি প্রাণপন চেষ্টা করবো। ফরিদগঞ্জের স্কুল-কলেজ, রাস্তাঘাট, মসজিদ-মাদ্রাসা, গভীর নলকূপ স্থাপনসহ সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠানে সরকারিভাবে প্রাপ্ত বরাদ্ধ সুষম বন্টন করবো। অনিয়ম, দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে সকল কার্যক্রম দুর্নীতি মুক্ত রাখবো।

সকলের কাছে দোয়া ও সহযোগিতা চেয়ে তিনি আরও বলেন, কথা দিচ্ছি যদি আপনাদের ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হতে পারি তাহলে আপনাদের দেওয়া আমানতের খেয়ানত করবো না। ফরিদগঞ্জবাসীর কাছে আমি দোয়া ও সহযোগিতা চাই।

উল্লেখ্য, ফরিদগঞ্জ উপজেলার ১৫ নং রুপসা উত্তর ইউনিয়নের পশ্চিম গাব্দের গাঁও গ্রামের মৃত. সালামত উল্ল্যাহ ভূঁইয়ার ছেলে মো. তোফায়েল আহাম্মেদ ভূঁইয়া। তিনি প্রথম শ্রেণির ঠিকাদার, সরবরাহকারী ও আমদানিকারক। এছাড়াও তিনি ১৪ নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের কালির বাজার কেন্দ্রীয় জামে মসজিদ ও ১৫ নং রুপসা উত্তর ইউনিয়নের গাব্দের গাঁও মরহুম ছালামত উল্ল্যাহ ভূঁইয়া এতিমখানা ও ফোরকানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

এআরএস

শেয়ার