Top

১২ শিক্ষকের মাদ্রাসায় ১০ পরীক্ষার্থী, পাস করল ১ জন

১৪ মে, ২০২৪ ৪:০৭ অপরাহ্ণ
১২ শিক্ষকের মাদ্রাসায় ১০ পরীক্ষার্থী, পাস করল ১ জন
ইউসুফ আলী সওদাগর, ফেনী :

ফেনীতে ১২ শিক্ষকের একটি মাদ্রাসায় এবারের দাখিল পরীক্ষায় ১০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাস করেছে মাত্র একজন। এ তথ্য নিশ্চিত করেন মাদ্রাসার সুপার মাওলানা দেলোয়ার হোসেন বলেন, সদ্য প্রকাশিত ফলাফলে ওই শিক্ষার্থী জিপিএ-২.৫৬ পেয়ে পাস করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, জেলার দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের অলাতলী জিন্নুরাইন বালিকা দাখিল মাদ্রাসা থেকে এ বছর ১০ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশ নিয়েছিল।গত রোববার প্রকাশিত ফলাফলে তাদের মধ্যে মাত্র ওই একছাত্রী জিপিএ-২.৫৬ পেয়ে উত্তীর্ণ হয়।

খোঁজ নিয়ে জানা যায়, মাদ্রাসাটি ১৯৯৫ সালে স্থাপিত হয়। এরপর ২০০২ সালে পাঠদানে অনুমতি এবং ২০০৫ সালে প্রাতিষ্ঠানিক স্বীকৃতি লাভ করে। পরবর্তীতে প্রত্যেক বছরই দাখিলে আশানুরূপ সাফল্য অর্জন করে আসছিলেন মাদ্রাসার ছাত্রীরা।

এবার দাখিল পরীক্ষার এমন ফলাফলে মাদ্রাসাটির শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীর মাঝে হতাশা নেমে আসে। বিষয়টি নানা আলোচনা সমালোচনা চলছে স্থানীয়দের মাঝেও।

এ ব্যাপারে জানতে চাইলে দাগনভূঞা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আজিজুল হক বলেন, আমরা প্রতিষ্ঠানটি পর্যবেক্ষণে রাখার পাশাপাশি ফলাফল কেন এত খারাপ হলো, তা যাচাই-বাছাই করব।

এআরএস

শেয়ার