Top

গাজীপুরে চীনা নাগরিকের বাসায় ডাকাতি

১৪ মে, ২০২৪ ৯:০৫ অপরাহ্ণ
গাজীপুরে চীনা নাগরিকের বাসায় ডাকাতি
গাজীপুর প্রতিনিধি :

গাজীপুরে দরজা খুলতে দেরি হওয়ায় চীনা নাগরিকের মাথায় আঘাত করে আহত করার পর ওই বাসায় ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতেরা বাড়ির মালিক ও ভাড়াটিয়াকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-মুখ-বেঁধে স্বর্ণালংকার, নগদ ৮ লাখ টাকা ও মুঠোফোনসহ মূল্যবান মালামাল লুটে নেয়।

এসময় ঘরের দরজা খুলতে দেরি হওয়ায় ভাড়াটিয়া চীনা নাগরিকের মাথায় আঘাত করে আহত করে। তবে আহত ওই চীনা নাগরিকের নাম জানা যায়নি। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রাখা হয়েছে। গত সোমবার (১৩ মে) রাত ১টায় গাজীপুর মহানগরীর কাশিমপুর (মাধবপুরে) মিয়াজুদ্দিন মিয়নের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে।

বাড়ির মালিক মিয়ন বলেন, রাতে ৭ থেকে ৮ জনের একদল ডাকাত জানালার গ্রিল কেটে বাড়িতে প্রবেশ করে। ডাকাতরা বাড়ির মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-মুখ-বেঁধে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ ৮ লাখ টাকাসহ মূল্যবান মালামাল লুটে নেয়। পরে ডাকাতেরা বাড়ির নিচতলার ফ্ল্যাটে ভাড়া থাকা চীনা নাগরিকের রুমে নিয়ে যায়। দরজায় খুলতে দেরি হওয়ায় লক ভেঙে ঘরে ভেতরে প্রবেশ করে। এসময় ডাকাতেরা চীনা নাগরিকের মাথায় আঘাত করে তাকে আহত করে। ডাকাতরা ঘরের আসবাবপত্র এলোমেলো করে নগদ টাকাসহ মূল্যবান মালামাল লুটে নেয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কাশিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সানোয়ার জাহান বলেন, ঘটনার পর সকালেই জিএমপি’র উপ-কমিশনারসহ গোয়েন্দা (ডিবির) বিভাগের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেছে। ডাকাতির ঘটনায় আহত চীনা নাগরিককে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ডাকাতদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধারে পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

প্রসঙ্গত, গত ৫ মে গভীর রাতে একদল ডাকাত গাজীপুর মহানগরীর কাশিমপুর (সারদাগঞ্জ) এলাকার হাবিবুর রহমানের বাড়িতে ডাকাতি করে। এ সময় ডাকাতেরা বাড়ির লোকদের জিম্মি করে নগদ ৭০ হাজার টাকা ও ১০ ভরি স্বর্ণালংকার লুটে নেয়। এ ডাকাতির ঘটনায় ১০ দিন না পেরুতেই আবার ডাকাতি হওয়ায় স্থানীয় বাড়ির মালেকেরা ডাকাত আতঙ্কে রয়েছে বলে জানান তারা।

এআরএস

শেয়ার