Top

কেজরিওয়াল ভোট দেবেন কংগ্রেসকে, আমি দেব আপকে: রাহুল

২০ মে, ২০২৪ ৮:৩২ অপরাহ্ণ
কেজরিওয়াল ভোট দেবেন কংগ্রেসকে, আমি দেব আপকে: রাহুল

ভারতীয় জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক রাহুল গান্ধী বলেছেন, আসন্ন লোকসভা নির্বাচনে দিল্লির কংগ্রেস প্রার্থীকে ভোট দেবেন আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। আর আমি নিজে দেব আপ প্রার্থীকে। সোমবার (২০ মে) রাজধানী দিল্লিতে এক সমাবেশে জেপি-বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রার্থীদের সমর্থন দিয়ে এমন মন্তব্য করেন তিনি। ইকোনমিক টাইমসের প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

রাহুল বলেন, কংগ্রেসের বোতাম টিপে ভোট দেবেন কেজরিওয়াল। আর আমি আপ প্রার্থীর বোতাম টিপে দেবো। পাশাপাশি দিল্লির সাতটি আসনে জয় নিশ্চিত করতে আপ ও কংগ্রেস কর্মীদের একসঙ্গে কাজ করার আহ্বানও জানান তিনি।

আগামী ২৫ মে লোকসভা নির্বাচনের ষষ্ঠ ধাপে দিল্লিতে ভোটগ্রহণ হবে। রাজধানীতে আসন নিয়ে সমঝোতা করেছে আপ-কংগ্রেস। দিল্লির সাতটি কেন্দ্রের মধ্যে তিনটিতে প্রার্থী দিয়েছে রাহুলের দল। আর বাকি চার কেন্দ্রে প্রার্থী দিয়েছেন কেজরিওয়াল।

বক্তৃতা করার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিশানা করে রাহুল বলেন, ভারতের বিভিন্ন বিষয় নিয়ে তর্ক করতে প্রধানমন্ত্রীর মুখোমুখি হতে রাজি আমি। তার সঙ্গে যখন, যেখানে খুশি তর্ক করতে প্রস্তুত। কিন্তু আমি নিশ্চিত উনি আসবেন না।

কংগ্রেস নেতা বলেন, প্রধানমন্ত্রী যদি কোনও দিন আমার সঙ্গে বিতর্ক সভায় যোগ দিতে রাজি হন, তাহলে তাকে পুঁজিবাদ, মুদ্রাস্ফীতি, বেকারত্ব এবং কৃষকদের সমস্যা নিয়ে প্রশ্ন করবো আমি।

প্রধানমন্ত্রীকে আক্রমণ করে তিনি বলেন, মোদি মাত্র ২০-২৫ জনের জন্য কাজ করেছেন। আমি চাঁদনি চকের ছোট ব্যবসায়ীদের কাছে জানতে চাই, আপনাদের জন্য কী করেছেন উনি? জিএসটি, নোটবন্দি এবং অন্যান্য কর ছোট ব্যবসাগুলোকে প্রভাবিত করেছে। অন্যদিকে, আদানি ও আম্বানির কোটি কোটি রুপি মাফ করা হয়েছে।

শেয়ার