Top

সিলেটে প্লট-ফ্ল্যাট কিনে প্রতারণার শিকার প্রবাসী নারী

২৫ মে, ২০২৪ ৮:০২ অপরাহ্ণ
সিলেটে প্লট-ফ্ল্যাট কিনে প্রতারণার শিকার প্রবাসী নারী
সিলেট ব্যুরো :

সিলেটের একটি আবাসন কোম্পানি থেকে প্লট ও ফ্ল্যাট কিনে প্রতারণার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন যুক্তরাজ্য প্রবাসী বিনিয়োগকারী এক নারী। গতকাল শনিবার বেলা ২টায় সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন নগরের শাহজালাল উপশহরের বাসিন্দা ও ব্রিটিশ নাগরিক ফেরদৌসী রহমান।

তিনি জানান, সিলেটের ‘দি ম্যান এন্ড কোম্পানি’র কাছ থেকে তিনি নগরের শাহজালাল উপশহরস্থ স্প্রিং গার্ডেন-২ এর ৪০৫ নং ফ্ল্যাট সম্পূর্ণ টাকা পরিশোধ করে ক্রয় করেন এবং এরপর থেকে সেখানে বসবাস শুরু করেন। কিন্তু এখন পর্যন্ত ওই কোম্পানি তাকে ফ্ল্যাটটি রেজিস্ট্রি করে দেয়নি। তিনি এ ফ্ল্যাটের ভাড়াটিয়া বলে সরানোর পাঁয়তারা করছেন কোম্পানির কর্তাব্যক্তিরা।

এ বিষয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ফারুক আহমদ মিছবাহ’র সঙ্গে ফেরদৌসী রহমান বৈঠক করলেও সমাধান হয়নি। এক পর্যায়ে কোম্পানির একটি ভবনের একটি ফ্ল্যাটে স্থানান্তরের প্রস্তাব দেওয়া হয় তাকে। কিন্তু ফেরদৌসী এতে সম্মত না হওয়ায় ‘দি ম্যান এন্ড কোম্পানি’ তার হাতে তারই ফ্ল্যাটের সার্ভিস চার্জ বাবদ ১ লাখ ২৬ হাজার টাকার বিল ধরিয়ে দেয়। সেই টাকাও পরিশোধ করেন ভুক্তভোগী নারী। কিন্তু পরবর্তীতে জানতে পারেন- ঠকানোর উদ্দেশ্যে এই টাকার মধ্যে ৬৩ হাজার টাকা অতিরিক্ত বিল দেওয়া হয়েছে। এ বিষয়ে তিনি প্রতিবাদ করলে তার ফ্ল্যাটের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এছাড়া প্রায়ই ফ্ল্যাটের বিভিন্ন সার্ভিস বন্ধ করে দেয় ‘দি ম্যান এন্ড কোম্পানি’। ওই ফ্ল্যাটে যাতায়াতের লিফটিও রাখা হয় বন্ধ করে

প্রবাসী বিনিয়োগকারী নারী আরও অভিযোগ করেন- নগরের গার্ডেন টাওয়ারে অবস্থিত ‘দি ম্যান এন্ড কোম্পানি’র একটি ফ্ল্যাট ক্রয় করে সেটি তাদের কাছেই ভাড়া দেন ফেরদৌসী রহমান। এ ফ্ল্যাটের ভাড়া বাবদ কোম্পানিটির কাছে ১৮ লাখ ৬০ হাজার টাকা পাওনা তার। কিন্তু সে টাকাও পরিশোধ করছে না ওই কোম্পানি। এছাড়া একই কোম্পানির মালিকানাধীন শাহজালাল উপশহরে একটি প্লট কিনেন ফেরদৌসী। কিন্তু পরে জানতে পারেন- ওই জায়গার কাগজপত্র ঠিক নয়।

প্রতারণামূলকভাবে ‘দি ম্যান এন্ড কোম্পানি’ তার কাছে প্লটটি বিক্রি করেছে। এসব বিষয়ে সুবিচার পেতে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের দৃষ্টি আকর্ষণ করেন ফেরদৌসী রহমান।

এসকে

শেয়ার