Top

বাংলাদেশ ও নেদারল্যান্ডের হৃদরোগ বিশেষজ্ঞদের মতবিনিময়

২৬ মে, ২০২৪ ৪:০০ অপরাহ্ণ
বাংলাদেশ ও নেদারল্যান্ডের হৃদরোগ বিশেষজ্ঞদের মতবিনিময়

বাংলাদেশ ও নেদারল্যান্ডের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞদের অংশগ্রহণে চিকিৎসা সম্পর্কিত সায়েন্টিফিক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) রাত ৮টায় ইসলামী ব্যাংক হাসপাতাল অ্যান্ড কার্ডিয়াক সেন্টার ঢাকার মিরপুরে ভার্চুয়াল প্ল্যাটফর্মে সভাটি অনুষ্ঠিত হয়।

আইবিবি পিএলসি-এর বোর্ড অব ডিরেক্টরস এর ভাইস চেয়ারম্যান ও আইবিএফ নির্বাহী কমিটির চেয়ারম্যান, বাংলাদেশের প্রথিতযশা তরুণ চিকিৎসক ও বিশিষ্ট কার্ডিওলোজিস্ট ডা. তানভীর আহমেদের পরিচালনায় বাংলাদেশের পক্ষ থেকে দেশের খ্যাতিমান কার্ডিওলজিস্টদের সাথে ইসলামী ব্যাংক ফাউন্ডেশন-এর চেয়ারম্যান প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম, হাসপাতাল কমিটির চেয়ারম্যান মো. কামরুল হাসান, হাসপাতাল কমিটির সদস্য ব্যারিস্টার আবু সাঈদ মোহাম্মদ কাশেম উপস্থিত ছিলেন।

বাংলাদেশের শীর্ষ স্থানীয় হৃদরোগ বিশেষজ্ঞগণ (এনআরবি-ব্রিটিশ কার্ডিয়াক বিশেষজ্ঞ) অনলাইনে সংযুক্ত ছিলেন। কার্ডিয়াক বিশেষজ্ঞগণ কর্তৃক কার্ডিয়াক চিকিৎসার চলমান পদ্ধতি’র (ইনভ্যাসিভ প্রসিজারসহ) কিছু গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করা হয়। বাংলাদেশে এই প্রথম ইসলামী ব্যাংক হাসপাতাল এন্ড কার্ডিয়াক সেন্টার মিরপুরে (কিউএফআর টেকনোলোজি) ব্যবহারের মধ্য দিয়ে সঠিক ও নিখুঁতভাবে রিং পরানো হচ্ছে। এই সংক্রান্ত আরো দক্ষতা ও যোগ্যতা বৃদ্ধির লক্ষ্যে সম্মানিত কার্ডিওলজিস্টগণ বিস্তারিত আলোচনা করেন। দূরত্বকে পেছনে ফেলে ডিজিটাল পদ্ধতির কল্যাণে বিশেষজ্ঞগণ পরস্পরকে কাছাকাছি অবস্থানের মাধ্যমে জ্ঞান বিনিময় করতে সক্ষম হয়েছেন। এই সেমিনারটির মাধ্যমে উভয় দেশের চিকিৎসকদের (কিউএফআর টেকনোলোজি) প্রয়োগ সংক্রান্ত পারস্পরিক মতবিনিময় অত্যন্ত ফলপ্রসূ হয়েছে।

এম জি

শেয়ার