Top

অবসর ভেঙে ধোনি খেলতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপে!

২০ আগস্ট, ২০২০ ৯:৩২ পূর্বাহ্ণ
অবসর ভেঙে ধোনি খেলতে পারেন টি-টোয়েন্টি বিশ্বকাপে!

ইশ, টি-টোয়েন্টি বিশ্বকাপটা যদি সময়মতো মাঠে গড়াতো! মহেন্দ্র সিং ধোনিকে হয়তো ভারতের নীল জার্সিতে মাঠ মাতাতে দেখা যেতো। ধোনি নিজেও হয়তো এই বিশ্বকাপের কথা ভেবেই অবসরের ঘোষণাটা দিতে দেরি করেছেন।

ভক্তদের অনেকেই মনে করেন, অক্টোবরে যদি শিডিউল মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতো, ধোনি তাতে খেলতেন। সেটা আর হয়নি। অস্ট্রেলিয়ায় হতে যাওয়া এ বছরের বিশ্বকাপ পিছিয়ে চলে গেছে দুই বছর পর (২০২২ সালে)। ২০২১ সালে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপও বেশ দূরের পথ।

ধোনি তাই আর অপেক্ষা করেননি। অবসর নিয়ে নিয়েছেন। অথচ টি-টোয়েন্টি ফরমেটের আইপিএলে কিন্তু ঠিকই মাঠ মাতাতে দেখা যাবে ক্যাপ্টেন কুলকে। চেন্নাই সুপার কিংসের হয়ে যদি খেলতে পারেন, তবে জাতীয় দলে খেলতে সমস্যা কোথায়?

কিন্তু অবসর নিয়ে ফেলেছেন। আইপিএলে ধোনি চোখ ধাঁধানো পারফরম্যান্স করলে সেটা কেবল ভক্তদের আফসোসই বাড়াবে। ঘরের মাঠে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ তো আর খেলা হবে না।

শোয়েব আখতার অবশ্য মনে করেন, ধোনি ওই বিশ্বকাপটা খেলতে পারেন। সেটা সম্ভব বলেই বিশ্বাস পাকিস্তানের সাবেক গতিতারকার। কিভাবে? সেই উপায়ও বাতলে দিলেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস, ধোনিকে এখন ফেরাতে পারেন কেবল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, ‘ভারতের প্রধানমন্ত্রী ধোনিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য অনুরোধ করতেই পারেন। এমন সম্ভাবনাও রয়েছে। ১৯৮৭ সালের পরে ক্রিকেট ছেড়ে না দেওয়ার জন্য ইমরান খানকে অনুরোধ করেছিলেন জেনারেল জিয়া উল হক। ইমরান খেলেওছিলেন।’

শোয়েবের বিশ্বাস, ধোনির মতো অভিজ্ঞ ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার অনুরোধ করতেই পারেন প্রধানমন্ত্রী মোদি। প্রধানমন্ত্রীর অনুরোধ ফেরানো সম্ভব নয়। সেক্ষেত্রে অবসর ভেঙে ফিরতে হবে ধোনিকে।

বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে আইসিসির তিনটি ট্রফি জিতেছেন। ভারতকে যে খাদের কিনারা থেকে কত ম্যাচ জিতিয়েছেন, ইয়ত্তা নেই। এই ধোনি বিদায়বেলায় পেলেন না একটা ফেয়ারওয়েল ম্যাচও।

শোয়েব মনে করেন, ফেয়ারওয়েল ম্যাচ আয়োজন করতেই পারে ভারত। পাকিস্তানের সাবেক এই পেসারের কথা, ‘ধোনিকে ফেয়ারওয়েল ম্যাচ দিতে তৈরি ভারত। ধোনি যদি নিজে না চায়, সেটা আলাদা ব্যাপার। ধোনি যদি দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলে বিদায় নিতে চায়, তাহলে স্টেডিয়াম পরিপূর্ণ থাকবে।’

শেয়ার