Top

ওমানে ব্যাপক ধরপাকড়: ৫৫ বিদেশি গ্রেপ্তার, অধিকাংশই এশিয়ার

২৮ মে, ২০২৪ ৭:৩৩ অপরাহ্ণ
ওমানে ব্যাপক ধরপাকড়: ৫৫ বিদেশি গ্রেপ্তার, অধিকাংশই এশিয়ার

ওমানে শ্রম ও আবাসন আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে ব্যাপক ধরপাকড় অভিযান চলছে। ইতোমধ্যে ৫৫ বিদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে দেশটির রাজকীয় পুলিশ। মঙ্গলবার (২৮ মে) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটার) এক বার্তায় এই তথ্য জানিয়েছে তারা।

ওমান টাইমস ও গাল্ফ নিউজের প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, দেশটিতে বিদেশি শ্রম ও আবাসন আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। এরই মধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৫৫ বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছে।

ওমান রয়্যাল পুলিশ বলছে, আল দাহিরাহ ও আল দাখিলিয়াহ প্রদেশের পুলিশ সদস্যরা স্পেশাল টাস্ক ইউনিটের সহায়তায় পৃথক অভিযান পরিচালনা করেছে। সমন্বিত পদক্ষেপের অংশ হিসেবে এটি করা হয়েছে।

আল দাহিরাহ প্রদেশে অভিযানের সময় শ্রম ও আবাসন আইন লঙ্ঘনের অভিযোগে ১২ বিদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। তারা আফ্রিকা এবং এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। গ্রেপ্তার ব্যক্তিরা ওই প্রদেশের বিভিন্ন খামারে কর্মরত ছিলেন।

একইভাবে আল দাখিলিয়া প্রদেশে অভিযান চালিয়ে ২৫ বিদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা এশিয়ার বিভিন্ন দেশের নাগরিক। তবে তারা কোন কোন দেশের বাসিন্দা সেই বিষয়ে বিস্তারিত কোনও তথ্য দেয়নি ওমান কর্তৃপক্ষ। এছাড়া তাদের মধ্যে কোনো বাংলাদেশি আছেন কিনা সেটিও জানা যায়নি।

পৃথক অভিযানে উত্তর আল বাতিনাহ প্রদেশে নৌকায় করে ওমান ছেড়ে যাওয়ার সময় ১৮ বিদেশিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা এশিয়ার কয়েকটি দেশের নাগরিক। এসময় অবৈধভাবে দেশটি ছেড়ে যাওয়ার চেষ্টাকারীদের বহনকারী নৌকাও জব্দ করা হয়।

গ্রেপ্তার নাগরিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নিশ্চিত করেছে ওমান রাজকীয় পুলিশ।

শেয়ার