Top

মুম্বাই বিমানবন্দর-তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

২৮ মে, ২০২৪ ৮:৫০ অপরাহ্ণ
মুম্বাই বিমানবন্দর-তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

ভারতের মুম্বাইয়ের বিখ্যাত তাজ হোটেল এবং ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দর বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি। সোমবার (২৭) মুম্বাই ট্রাফিক পুলিশের হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বরে এই বার্তা পাঠানো হয়। এনডিটিভির প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

মুম্বাই পুলিশের ঊধ্র্বত কর্মকর্তা জানিয়েছেন, এক ব্যক্তি তাজ হোটেল ও মুম্বাই বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছেন। তিনি দাবি করেন, দুটি জায়গাতেই বোমা রেখে আসা হয়েছে। পরে দ্রুত তল্লাশি অভিযানে নামে পুলিশ। কিন্তু সন্দেহজনক বা বোমাসদৃশ কোনো বস্তু পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, আতঙ্ক বা অস্থিরতা তৈরির জন্যই এই হুমকি দেওয়া হয়েছে।

তিনি বলেন, যে নম্বর থেকে হুমকি দেওয়া হয়েছিল, সেটির অবস্থান আগ্রাতে। তবে কে বা কারা এই হুমকি দিয়েছে, তা এখনো পরিষ্কার নয়। এ ঘটনায় ভারতীয় দণ্ডবিধির প্রাসঙ্গিক ধারার অধীনে অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে । পাশাপাশি হুমকিদাতাকে খুঁজে বের করতে তদন্ত চলছে।

দ্য হিন্দুর প্রতিবেদনে জানা যায়, সম্প্রতি দিল্লি ও চেন্নাইসহ বেশ কয়েকটি শহরে বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে।  গত ২৬ মে দুটি ই-মেইল পান চেন্নাই বিমানবন্দরের পরিচালক। তাতে বলা হয়, বিমানবন্দরের কাছে বোমা স্থাপন করা হবে। পরে মেইলটি পুলিশের কাছে ফরোয়ার্ড করা হয়। যাচাইয়ের পর প্রমাণিত হয় সেটি ছিল প্রতারণা।

একের পর এক এমন ফোনকল আসায় নড়েচড়ে বসেছে প্রশাসন। সর্বদা সজাগ থাকার নির্দেশ দেওয়া হয়েছে কর্মচারী-কর্মকর্তাদের। বিষয়টি তদন্ত করেও দেখা হচ্ছে।

শেয়ার