Top

পাকিস্তানে বাস দুর্ঘটনায় নারী-শিশুসহ নিহত ২৮

২৯ মে, ২০২৪ ৮:২২ অপরাহ্ণ
পাকিস্তানে বাস দুর্ঘটনায় নারী-শিশুসহ নিহত ২৮

পাকিস্তানে একটি বাস খাদে পড়ে কমপক্ষে ২৮ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন। এর মধ্যে নারী ও শিশু রয়েছে। বুধবার (২৯ মে) সকালে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলোচিস্তান প্রদেশের ওয়াশুক জেলায় ওই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে আলজাজিরার এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে। পুলিশ জানিয়েছে, ওই বাসে ৫০ জনের বেশি যাত্রী ছিলেন। সেটি নিয়ন্ত্রণ হারিয়ে জেলার বিসমিয়া এলাকার খাদে পড়ে। তাতে ২৮ জন প্রাণ হারান।

বার্তা সংস্থা শিনহুয়ার এক প্রতিবেদনে বলা হয়, দুর্ঘটনার পরপরই সেখানে ছুটে যায় পুলিশ এবং উদ্ধারকারী দল। হতাহতদের উদ্ধার করে বাসিমা শহরের সিভিল হসপিটালে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, আহত ব্যক্তিদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা বেশ গুরুতর। ফলে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সামান্য আঘাত পেয়েছেন এমন কয়েকজন যাত্রী জানিয়েছেন, বাসটি তুরবত শহর থেকে দক্ষিণ-পশ্চিম প্রাদেশিক রাজধানী কোয়েটার দিকে যাচ্ছিলো। সেসময় বাসের একটি টায়ার ফেটে যায়। এরপরেই সেটি খাদে পড়ে গেলে হতাহতের ঘটনা ঘটে।

দুর্ঘটনায় হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। এছাড়া আহতদের সব ধরনের সহযোগিতা করারও নির্দেশ দিয়েছেন তিনি।

শেয়ার