Top

গলায় সাংবাদিক কার্ড ঝুলিয়ে ভোট কেন্দ্র পর্যবেক্ষণে কাউন্সিলর

০৬ জুন, ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ
গলায় সাংবাদিক কার্ড ঝুলিয়ে ভোট কেন্দ্র পর্যবেক্ষণে কাউন্সিলর
ফেনী প্রতিনিধি :

গলায় সাংবাদিক কার্ড ঝুলিয়ে ভোট কেন্দ্রে দাপিয়ে বেড়াতে দেখা গেছে ফেনী পৌরসভার ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুর রহমানকে। বুধবার (০৫ জুন) অনুষ্ঠিত জেলার ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচন চলাকালে স্থানীয় উত্তর যশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমান মজুমদারের নিজ কেন্দ্রে ও গাড়ি বহরের সঙ্গে এ কাউন্সিলরকে দেখা যায়।

এ সময় তার গলায় লাগানো কার্ডে তিনি দৈনিক ডিজিটাল সময় পত্রিকার প্রতিনিধি লেখা ছিল। সাংবাদিক না হয়েও গলায় কার্ড ঝুলিয়ে ভোট কেন্দ্রে যাওয়ার বিষয়ে কাউন্সিলর সাইফুর রহমানকে প্রশ্ন করা হলে তিনি তা অস্বীকার করে নিজেকে চেয়ারম্যান প্রার্থী মিজানুর রহমানের আত্মীয় বলে পরিচয় দেন।

এ প্রসঙ্গে ডিজিটাল সময় পত্রিকার সহযোগী সম্পাদক এবিএম নিজাম উদ্দিন জানান এক প্রার্থীর অনুরোধে তাকে কেন্দ্রে পর্যবেক্ষণের জন্য সাংবাদিক পরিচয় পত্র দিয়ে এ কার্ডের ব্যবস্থা করেছেন তিনি।

সাংবাদিক না হয়েও একজন কাউন্সিলরের সাংবাদিকের কার্ড ব্যবহার করার বিষয়ে দৈনিক ফেনী সময় সম্পাদক ও ফেনী রিপোর্টাস ইউনিটির সাবেক সভাপতি মো. শাহাদাত হোসেন বলেন, এটা এক ধরনের প্রতারণা ও সাংবাদিক কার্ডের অপব্যবহার। এ ব্যাপারে নির্বাচন কমিশনকে কার্ড প্রদানের ক্ষেত্রে আরও সচেতন হতে হবে।

এব্যাপারে জানতে চাইলে ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম বলেন, সাইফুল রহমান নামের ওই ব্যক্তিকে জেলা নির্বাচন অফিস থেকে কোন সাংবাদিক কার্ড দেওয়া হয়নি।ওই কার্ডের স্বাক্ষরের সাথে আমার স্বাক্ষরের মিল নেই। তিনি একজন জনপ্রতিনিধি হয়ে গলায় সাংবাদিক কার্ড ঝুলিয়ে ভোট কেন্দ্র পরিদর্শন করতে পারেন না।বিষয়টি তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এআরএস

শেয়ার