Top

আত্রাইয়ে চালবোঝাই ট্রাক জব্দ, গ্রেপ্তার ২

১৮ জুন, ২০২৪ ২:০৩ অপরাহ্ণ
আত্রাইয়ে চালবোঝাই ট্রাক জব্দ, গ্রেপ্তার ২

নওগাঁর আত্রাইয়ে ১৯ হাজার ২৫০কেজি চাল বোঝাই একটি ট্রাক জব্দ করেছে আত্রাই থানা পুলিশ। সেই সঙ্গে অবৈধভাবে মজুদ করার দায়ে দুই জনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো পার্শ্ববর্তী বগুড়া জেলার দুপচাঁচিয়া উপজেলার পাঁচুশাহ গ্রামের কাশেম আলীর ছেলে চাল ক্রেতা আলেফ হোসেন (৪২) এবং পঞ্চগড় জেলা সদরের সরদারপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ট্রাক চালক সাইদুল ইসলাম (৩৮)। সোমবার (১৭ জুন) তাদেরকে আদালতে পাঠানো হয় বলে জানিয়েছেন আত্রাই থানার অফিসার ইনচার্জ জহুরুল ইসলাম।

তিনি আরো জানান রবিবার দুপুরের দিকে উপজেলার পতিসর বাজার এলাকায় অভিযান চালিয়ে ট্রাকভর্তি চালসহ তাদেরকে আটক করা হয়।

অবৈধভাবে চাল মজুদ এবং বিক্রি করা হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে রোববার দুপুরে উপজেলার পতিসর এলাকায় অভিযান পরিচালনা করা হলে সে সময়ে চালভর্তি একটি ট্রাক জব্দ করা হয়। যেখানে চালের পরিমাণ ছিল ১৯ হাজার ২৫০ কেজি। এসময় চালগুলোর ক্রেতা আলেফ হোসেন ও ট্রাক চালক সাইদুল ইসলামকে আটক করা হয়। এঘটনায় থানা পুলিশের পক্ষ থেকে এসআই গৌরাঙ্গ মোহন রায় বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

চালগুলো সরকারি কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা অভিযানের সময় সরকারি কোনো বস্তা পাইনি। তবে খাদ্য বিভাগের কর্মকর্তারা চালগুলো সরকারি বলে মনে করছেন। তারা অভিযানের সময় আমাদের সঙ্গে ছিলেন। তবে আটককৃতদের মূল অপরাধ তারা অবৈধভাবে চালগুলো মজুদ ও কালোবাজারে বিক্রি করছিল। এছাড়া চাল বিক্রয়ের সঙ্গে জড়িত ব্যবসায়ীকে ধরতে এবং জব্দ করা চালগুলো সরকারি চাল কিনা তা খতিয়ে দেখতে সুষ্ঠু তদন্ত চলছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে স্থানীয়রা জানান, চালগুলো ছিল সরকারি। সঠিকভাবে তদন্ত করলে এর সঙ্গে আরও যারা জড়িত, তারা বের হয়ে আসবে।

এএন

শেয়ার