Top

সাতক্ষীরায় ১৫ কেজি হরিণের মাংস উদ্ধার

১৯ জুন, ২০২৪ ২:২৪ অপরাহ্ণ
সাতক্ষীরায় ১৫ কেজি হরিণের মাংস উদ্ধার

সাতক্ষীরার শ্যামনগরে অভিযান চালিয়ে মাথা-চামড়া সহ ১৫ কেজি হরিণের মাংস উদ্ধার করেছেন সাতক্ষীরা রেঞ্জের পশ্চিম সুন্দরবনের বনবিভাগ।

মঙ্গলবার (১৮ জুন) বিকালে হাফিজুরের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের পার্শ্বেখালী গ্রামের কাউসার গাজীর ছেলে হাফিজুর রহমানের বাড়ি থেকে হরিণের ১ টি মাথা, ১ টি চামড়া, ১৫ কেজি মাংস, দড়ির তৈরি ১২ টি ফাঁদ, ১টি ডিঙি নৌকা এবং গরান কাঠ উদ্ধার করা হয়

গোপন সংবাদের ভিত্তিতে বনবিভাগের টেংরাখালী টহল ফাঁড়ির ইনচার্জ বিল্লাল হোসেনের তথ্যমতে কৈখালী স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকতা পিন্টু বাড়ৈ সঙ্গীয় সদস্য নিয়ে অভিযান পরিচালনা করেন ।

বনবিভাগের উপস্থিতি টের পেয়ে হাফিজুর পালিয়ে যায় ৷ ঐ সময় তার স্ত্রী ঘরের পাশে থাকা গর্তে (ডোবা) ফেলে দেয়। তল্লাশি চালিয়ে গর্তে (ডোবা) থেকে ১ টি মাথা, ১ টি চামড়া, ১৫ কেজি মাংস উদ্ধার করেন এবং বাড়িতে থাকা এ বোঝা গরান কাঠ জব্দ করেন ।

পরে বনবিভাগের অভিযান দলটি নদীর চরে বাঁধা হাফিজুরের নৌকা তল্লাশি করে ১২ টি দড়ির তৈরি ফাঁদ উদ্ধার করেন ।

বনবিভাগের কৈখালী স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা পিন্টু বাড়ৈ বলেন, সাতক্ষীরা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তার দিক নির্দেশনায় কৈখালী ফরেস্ট স্টেশন, টেংরাখালির টহল ফাড়ি, মর্গান টহল ফাড়ি, সিপিজি এবং ভি টি আর টি যৌথ অভিযানে আমরা হাফিজুর রহমানের বাড়িতে অভিযান পরিচালনা করি কিন্তু আমাদের উপস্থিতি টের পেয়ে আসামি ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হাফিজুর।

তিনি বলেন, পরে আমরা গ্রামবাসীর এবং স্থানীয় ইউপি সদস্য আনোয়ারুলের উপস্থিতিতে আমরা তার বাড়ি এবং আঙিনা তালাশ করি তল্লাশি করে আনুমানিক ১৫ কেজি হরিণের মাংস একটি খণ্ডিত মাথা, একটি চামড়া এবং হরিণ ধরার ১২ টি ফাঁদ সহ একটি নৌকা জব্দ করি। পরবর্তীতে তার বিরুদ্ধ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এএন

 

শেয়ার