Top

খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা এখন আ’লীগের উপদেষ্টা

২৭ জুন, ২০২৪ ৭:২০ অপরাহ্ণ
খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা এখন আ’লীগের উপদেষ্টা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা সৈয়দ এ কে এম একরামুজ্জামান এবার ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মনোনীত হয়েছে।

গতকাল বুধবার (২৬ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত ৭৫ সদস্য বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়। ২০২২ সালের ১২ নভেম্বর সম্মেলনের মাধ্যমে আংশিক কমিটি ঘোষণার ১৯ মাস পর এ কমিটি অনুমোদন হয়।

অনুমোদন পাওয়া নতুন জেলা কমিটির অনুলিপিতে দেখা যায়, নতুন কমিটিতে মোট ১৮ জনকে উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়। এর মধ্যে, সৈয়দ এ কে এম একরামুজ্জামান এর নাম ১৭ নম্বরে রয়েছে।

জানা যায়, গত ১৩ ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার বিকেলে রাজধানীর উত্তরা বোট ক্লাবে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি এবং গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামীলীগে যোগ দেন একরামুজ্জামান।

এসময় গণপূর্তমন্ত্রীও তাকে আওয়ামী লীগে বরণ করে নেন। একরামুজ্জামান নিজেই এই মতবিনিময় সভার আয়োজন করেছিলেন। এতে জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের মিলিয়ে প্রায় ৩০০ জনপ্রতিনিধি অংশ নিয়েছিলেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার কারণে সৈয়দ এ কে এম একরামুজ্জামানকে বহিষ্কার করে বিএনপি। আর এ কে সিরামিকসের ব্যবস্থাপনা পরিচালক এবং খালেদা জিয়ার সাবেক এই উপদেষ্টা গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে ওই আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য বি এম ফরহাদ হোসেন সংগ্রামকে হারিয়ে নির্বাচিত হন।

বিগত ২০০১ সালের নির্বাচনে স্বতন্ত্র এবং ২০০৮ ও ২০১৮ সালে অনুষ্ঠিত নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী হিসেবে এই আসন থেকে নির্বাচন করেছিলেন একরামুজ্জামান। তবে কোনোবারই তিনি নির্বাচিত হতে পারেননি।

এসকে

 

 

শেয়ার