Top

হাজীগঞ্জে নিখোঁজের ৫ ঘন্টা পর মামাতো-ফুফাতো ভাইয়ের মৃতদেহ উদ্ধার

২৮ জুন, ২০২৪ ৬:৪৭ অপরাহ্ণ
হাজীগঞ্জে নিখোঁজের ৫ ঘন্টা পর মামাতো-ফুফাতো ভাইয়ের মৃতদেহ উদ্ধার
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁপুরের হাজীগঞ্জে পুকুরে জাল টেনে ওমর ফারুক ও মানিক হোসেন নামের সাড়ে পাঁচ বছর বয়সি দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) রাতে উপজেলার হাজীগঞ্জ সদর ইউনিয়নের হাওলাদার বাড়ির পুকুর থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।

মারা যাওয়া শিশু ওমর ফারুক ওই বাড়ির মোহাম্মদ শাহপরানের একমাত্র ছেলে ও মানিক হোসেন একই বাড়ির মোহাম্মদ জুয়েলের ছোট ছেলে। মারা যাওয়া শিশুরা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই। এদিন রাতেই জানাযা শেষে ওই বাড়ির কবরস্থানে তাদেরকে দাফন করা হয়।

জানা গেছে, শাহপরান তার ছেলে ওমর ফারুক ও চাচাতো বোনের ছেলে মানিক হোসেনকে সাথে নিয়ে বাড়ির অদূরে একটি দোকান থেকে চিপস কিনে বাড়িতে পাঠিয়ে দেন। এরপর প্রায় ঘন্টা খানেক সময় পার হলেও শিশুরা নিজ নিজ ঘরে না ফেরায় পরিবারের সদস্যরা ও বাড়ির লোকজন তাকে খোঁজাখুঁজি শুরু করেন।

কিন্তু তাদেরকে কোথাও খুঁজে না পেয়ে ধারণা করে এবং স্থানীয় মানুষের পরামর্শে জেলে এনে ওই পুকুরে জাল ফেলা হয়। সেই জালের টানেই শিশুদের মরদেহ উঠে আসে। ধারণা করা হচ্ছে, চিপস খেয়ে হাত ধোয়ার জন্য রাস্তার পাশে পুকুরের পাকা ঘাটলায় নেমেই শিশুরা পানিতে তলিয়ে যায়।

শিশুদের মরদেহ উদ্ধারকারী পাশের বাড়ির কিসলু বলেন, দুই শিশুর মরদেহ পুকুর থেকে তোলার সময় এক শিশু অপর শিশুর হাত ধরে ছিলো। আর চিপসের খালি পেকেট ঘাটলায় দেখতে পেয়েছি। এতেই সবাই ধারণা করছে, হাত ধুতে (ধৌত) গিয়েই শিশুরা পানিতে পড়ে ডুবে যায়।

এদিকে একসাথে একই বাড়ির মামাতো-ফুফাতো ভাইয়ের মৃত্যুতে শিশুদের পরিবার, নিকট আত্মীয়-স্বজনসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে ওই বাড়িতে কয়েক শতাধিক নারী, পুরুষ ও শিশুদের ভীড় জমে। এ সময় স্বজনদের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে।

বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিন্টু কুমার দত্ত মিঠু বলেন, মারা যাওয়া শিশু ওমর ফারুক ও মানিক হোসেনর পরিবারের কোনো অভিযোগ না থাকায় এবং লিখিত আবেদনের ভিত্তিতে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দুইটি দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

এসকে

শেয়ার