Top

স্মার্টফোনে মেসেজ না আসার কারণ এবং সমাধান

৩০ জুন, ২০২৪ ২:১১ অপরাহ্ণ
স্মার্টফোনে মেসেজ না আসার কারণ এবং সমাধান

মাঝেমাঝে স্মার্টফোনে সময়মতো মেসেজ আসে না। জরুরি কাজের সময় এমন হলে বেশ সমস্যা হয়। অনেক সময় এটা বিরক্তির কারণ। এ সমস্যার কারণে অনেক সময় ওটিপির মতো জরুরি মেসেজও আসে না। ইন্ডিয়া টুডে প্রকাশিত প্রতিবেদনে এসব সমস্যা মোকাবেলায় বেশকিছু বিষয়ের তথ্য উঠে এসেছে।

স্টোরেজ: ডিভাইসের স্টোরেজ শেষ হলে, তখন আর মেসেজ আসবে না। অনেক সময় বিভিন্ন কোম্পানি স্টোরেজ কম থাকলে সে বিষয়ে ব্যবহারকারীদের নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে থাকে।

মেসেজ অ্যাপের স্প্যাম ও ব্লক ফোল্ডার: অনেক সময় মেসেজগুলো অ্যাপের কিছু লুকানো ফোল্ডারে ফিল্টার হয়ে যায়। সেজন্য সময়মতো মেসেজ না এলে মেসেজিং অ্যাপের স্প্যাম বা ব্লক ফোল্ডারটি চেক করতে হবে। গুগল মেসেজ অ্যাপে ওপরের ডানদিকে ব্যবহারকারী প্রোফাইল ফটোয় ক্লিক করে স্প্যাম ও ব্লক নির্বাচন করে ফিল্টার করা মেসেজ পরীক্ষা করতে হবে।

মোবাইল নেটওয়ার্ক: দুর্বল মোবাইল নেটওয়ার্কের কারণেও টেক্সট মেসেজ পাওয়া বন্ধ হতে পারে। এই ক্ষেত্রে, আপনাকে অ্যান্ড্রয়েড ফোনে নেটওয়ার্ক সংকেত পরীক্ষা করতে হবে। যদি সামান্য বা কোন সংকেত না থাকে, তাহলে সেলুলার নেটওয়ার্কে সমস্যা হয়।

পাওয়ার সেভিং মোড: ব্যাটারি আগের থেকে বেশি সময় ব্যবহার করা যায় বলে অনেকেই পাওয়ার সেভিং মোড অন করে ফোন ব্যবহার করেন। কিন্তু যখন পাওয়ার সেভিং মোড চালু থাকে, তখন এটি ব্যাটারি বাঁচাতে ব্যাকগ্রাউন্ড কার্যক্রম বন্ধ করে দেয়। এটি মেসেজিং অ্যাপ সহ অন্যান্য অ্যাপকেও প্রভাবিত করতে পারে।

মেসেজিং অ্যাপ আপডেট: অ্যান্ড্রয়েড প্রায়ই সিস্টেম আপডেটের মাধ্যমে সফ্টওয়্যার ক্রুটি সংশোধন করে। সময়মতো এসএমএস বা টেক্সট মেসেজ না পাওয়ার সমস্যা অ্যান্ড্রয়েড ফোন আপডেট করে সমাধান করা যায়। সেজন্য আপডেট এলে ডিভাইসটি আপডেট করা উচিত।

অ্যান্ড্রয়েড ডিভাইস আপডেট: সিস্টেম আপডেটের মাধ্যমে প্রায়ই সফটওয়্যারজনিত ত্রুটিগুলো সমাধান করে থাকে অ্যান্ড্রয়েড। সময়মতো এসএমএস বা টেক্সট মেসেজ না আসার সমস্যাটি অ্যান্ড্রয়েড ফোনটি আপডেট করার মাধ্যমে সমাধান করা যেতে পারে। এজন্য ডিভাইসের জন্য আপডেট এলে সে আপডেট করে ফেলা উচিত।

এএন

শেয়ার