Top

ঢাকায় দুইদিন, বাকি কদিন সারাদেশে পরিদর্শন করবো: স্বাস্থ্যমন্ত্রী

০৪ জুলাই, ২০২৪ ৩:০২ অপরাহ্ণ
ঢাকায় দুইদিন, বাকি কদিন সারাদেশে পরিদর্শন করবো: স্বাস্থ্যমন্ত্রী

সোমবার ও মঙ্গলবার  দুইদিন ঢাকায় এবং বাকি দিনগুলো সারাদেশের চিকিৎসা ব্যবস্থা পরিদর্শন করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ বৃহস্পতিবার মহাখালীতে আইসিডিডিআর,বি সাসাকাওয়া অডিটরিয়ামে আইসিডিডিআর,বি কর্তৃক আয়োজিত ‘বাংলাদেশে শিশুর প্রারম্ভিক বিকাশ কর্মসূচি’ শীর্ষক সেমিনারে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে বলছিলাম, আমি শুধু সোমবার আর মঙ্গলবার ঢাকায় থাকবো আর বাকি কয়দিন সারা দেশের চিকিৎসাব্যবস্থা পরিদর্শন করবো। আমি যদি উপজেলা, জেলার কমিউনিটি ক্লিনিক ও হাসপাতালগুলোকে উন্নত করতে পারি, সেখানে যথাযথ চিকিৎসা হয়, তাহলে ঢাকা শহরে রোগীদের ভিড় হবে না। সেই লক্ষ্যে কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘২০৪১ সালের মধ্যে দেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করার পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী। এ লক্ষ্য সামনে রেখে আমাদের গড়ে তুলতে হবে স্মার্ট শিশু, যাদের জ্ঞান, বুদ্ধি ও উদ্ভাবনী দক্ষতা স্মার্ট বাংলাদেশ গঠনের মাধ্যমে ‘ভিশন ২০৪১’ স্বপ্নকে বাস্তবায়ন করবে।’

মন্ত্রী আরো বলেন, শিশুদের বিকাশ, স্বাস্থ্যব্যবস্থাকে আরো সুন্দর করে আমরা যদি তাদের যথাযথভাবে গড়ে তুলতে পারি, তাহলে বাংলাদেশ এগিয়ে যাবে, আমরা এগিয়ে যাবো।

আইসিডিডিআর,বির প্রধান নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম।

এম পি

শেয়ার