Top

কোটা সংস্কারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন

০৬ জুলাই, ২০২৪ ৪:১৫ অপরাহ্ণ
কোটা সংস্কারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার ও কর্মসংস্থানের দাবিতে ব্রাহ্মণবাড়িয়া মানববন্ধন করেছে সাধারন শিক্ষার্থীরা। শনিবার(৬ জুলাই) বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানান তারা।

মানববন্ধন কর্মসূচিতে শিক্ষার্থীরা কোটা পুনর্বহাল বাতিল, সব কোটার পরিমাণ ১০ শতাংশের নিচে কমিয়ে আনা, একজন কোটা সুবিধা ভোগকারী জীবনে যেকোনো পর্যায়ে মাত্র একবার কোটা সুবিধা নেওয়া ও কর্মসংস্থানের দাবিসহ বিভিন্ন দাবি উল্লেখ করেন।

এ সময় বক্তারা বলেন, কোটা থাকা কোনো দেশের জন্য শুভলক্ষণ না। কিন্তু আমাদের দেশটা যারা রক্ত দিয়ে স্বাধীন করেছে সাংবিধানিক ভাবেই তাদেরকে সেটার প্রতিদান দেওয়া হয়েছে এবং সেটার ফল তাদের বর্তমান প্রজন্মও এখন অবধি ভোগ করছে। কিন্তু সেই প্রতিদানের পরিমাণই বা কতটুকু হওয়া দরকার ছিল। তারা সংখ্যায় দেশের মোট জনসংখ্যার ২ শতাংশেরও কম এবং তাদের জন্য কোটা নির্ধারণ করা হয়েছে ৫৬ শতাংশ, যেটা একেবারেই অযৌক্তিক।

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক শিক্ষার্থী সানিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি এড. আব্দুন নুর, জেলা জজকোটের আইনজীবী এড. নাছির মিয়া, ব্রাহ্মণবাড়িয়া খেলাঘরের সাধারন সম্পাদক নিহারন্জন সরকার, সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষার্থী ফাহিম মোন্তাসির, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী সাইদুল হাসান, ব্রাহ্মণবাড়িয়া বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের শিক্ষার্থী মোঃ জাহিদ হোসেন, কাজী শফিকুল ইসলাম মহাবিদ্যালয়ের শিক্ষার্থী আইরিন মৃধা প্রমুখ।

এসকে

শেয়ার