Top

মতলবে সড়ক সুরঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন

০৮ জুলাই, ২০২৪ ২:০৭ অপরাহ্ণ
মতলবে সড়ক সুরঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন
মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার পেন্নাই আঞ্চলিক সড়কের নারায়নপুর এলাকায় অবৈধভাবে সড়ক সুরঙ্গ করে ড্রেজার পাইপ স্থাপন করেছে স্থানীয় ভাবে প্রভাবশালী কয়েকজন বালুব্যবসায়ী।

প্রথমে সড়কের উপর দিয়ে,পরবর্তীতে সড়ক সুরঙ্গ করে পাইপ স্থাপন করে। এতে করে যানবাহন চলাচল মারাত্মক ব্যহত হওয়ার পাশাপাশি প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সোমবার (৮ জুলাই) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়,নারায়নপুর বাজার সংলগ্ন বোয়ালজুরী খাল থেকে দীর্ঘ্য পাইপ স্থাপন করে ড্রেজার বসানো হয়েছে। নারায়নপুর বাজার থেকে ৫’শ গজ পশ্চিমে আয়েশা ছিদ্দিকা (রাঃ) বালিকা মাদ্রাসা পশ্চিম পাশে সড়ক সুরঙ্গ করে পাইপ স্থাপন করা হয়।

স্থানীয়রা জানান,পাইপ লাইন টি প্রথমে সড়কের উপরে ছিলো,উপজেলা নির্বাহী কর্মকর্তা এ পথে চলাচলের সময় পাইপ দেখে সরানোর নির্দেশ দেন। পরে মতলব দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) নিলয় রহমান ঘটনাস্থলে গিয়ে পাইপ সরানোর ব্যবস্থা করেন। কিন্তু ঐ দিন রাতেই বালু ব্যবসায়ী সাবেক ইউপি সদস্য ফজলুল করিম সেলিমের লোকজন সড়ক সুরঙ্গ করে পাইপ স্থাপন করে।

এবিষয়ে ফজলুল করিম সেলিম বলেন,আমার জমি ভরাট করলেও ড্রেজারের মালিক আমি না। সড়ক সুরঙ্গ করার অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে প্রথমে স্বীকার করলেও জেরার মুখে পরে অস্বীকার করেন।

মতলব দক্ষিণ উপজেলায় দায়িত্বে থাকা সড়ক বিভাগের উপ- সহকারী প্রকৌশলী মারুফ হোসেন জানান,সড়ক সুরঙ্গের বিষয়টি দেখার জন্য আমাদের লোকজনকে বলেছি। বিষয়টি সত্য হলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানা বলেন, অনুমতি ছাড়াই কে বা কারা সড়কের উপর দিয়ে পাইপ স্থাপন করে, বিষয়টি আমার নজরে আসার সাথে সাথে ,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ঘটনা স্থলে গিয়ে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে আথদন্ড প্রদান ও পাইপ অপসারণ করেন।

সড়ক সুরঙ্গের বিষয়টি আমাদের জানা নেই। সড়ক বিভাগ থেকে আমাদেরকে এবিষয়ে কোনো কিছু জানানো হয়নি। তবে বিষয়টি সত্যি হলে এর সাথে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

এসকে

শেয়ার