Top

হাজীগঞ্জ পৌরসভা ১১৭ কোটি টাকার বাজেট ঘোষণা

০৮ জুলাই, ২০২৪ ৮:৩২ অপরাহ্ণ
হাজীগঞ্জ পৌরসভা ১১৭ কোটি টাকার বাজেট ঘোষণা
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

হাজীগঞ্জ পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের রাজস্ব ও উন্নয়ন বাজেট ১১৭ কোটি ৩৮ লাখ ৬০ হাজার ২শ ৫০ টাকা ঘোষণা করেন মেয়র আ. স. ম মাহবুব-উল-আলম লিপন। কোন প্রকার করারোপ ছাড়াই সোমবার (৮-জুলাই) বিকালে পৌরসভার নতুন সম্মেলন কক্ষে প্রস্তাবিত এই বাজেট ঘোষণা করেন তিনি।

এবারের রাজস্ব বাজেট ধরা হয়েছে ৩০ কোটি ৩ লাখ ৪৬ হাজার ২৫০ টাকা, উন্নয়ন বাজেটের পরিমান ৮৭ কোটি ৩৫ লাখ ১৪ হাজার টাকা ধরা হয়েছে।

২০২৪-২৫ অর্থ বছরের বাজেটে মোট আয় ধরা হয়েছে ১’শ ১৭ কোটি ৩৮ লাখ ৬০ হাজার ২শ’ ৫০ টাকা। ব্যয় ধরা হয়েছে ১শ’ ১২ কোটি ৭০ লাখ ১৫ হাজার টাকা। সর্ব মোট উদ্বৃত্ত ৪ কোটি ৬৮ লাখ ৪৫ হাজার ২৫০ টাকা।

রাজস্ব বাজেট আয় ধরা হয়েছে ৩০ কোটি ৩ লাখ ৪৬ হাজার ২শ’ ৫০ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২৮ কোটি ৬১ লাখ ৭৫ হাজার টাকা। সর্বমোট উদ্বৃত্ত্ব ১ কোটি ৪১ লাখ ৭১ হাজার ২শ’ ৫০ টাক।

উন্নয়ন বাজেট আয় ধরা হয়েছে ৮৭ কোটি ৩৫ লাখ ১৪ হাজার টাকা, ব্যয় ধরা হয়েছে ৮৪ কোটি ০৮ লাখ ৪০ হাজার টাকা। সর্বমোট উদ্ধৃত্ব ৩ কোটি ২৬ লাখ ৭৪ হাজার টাকা।

বাজেট ঘোষণায় মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসনের ড্রেনেজ ব্যবস্থা, স্বাস্থ্য ও শিক্ষাখাতে বরাদ্দকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। তবে পৌর এলাকার ময়লা – আবর্জনার জন্য স্থান না পাওয়ায় বজ্য ব্যবস্থাপনা পরিকল্পিতকাজের ব্যাহত হচ্ছে বলে জানান।

তিনি আরো বলেন, আমার সব সময় লক্ষ ও উদ্দেশ্যে হচ্ছে পৌর নাগরিকদের সেবা নিশ্চিত করা। আমি সে লক্ষে নিরলস ভাবে কাজ যাচ্ছি এবং ভবিষ্যতেও করে যাব।

পৌর প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও হিসাব রক্ষন কর্মকর্তা শফিকুল ইসলামের সভাপতিত্বে ও হাজীগঞ্জ পৌর বাজার পরিদর্শক খাজা সফিউল বাসার রুজমনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্যানেল মেয়র-১ ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল আজহার আলমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় সকল ওয়ার্ড কাউন্সিলর, পৌর কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এসকে

শেয়ার