Top
সর্বশেষ

ছবি ইডিট করার জন্য হোয়াটসঅ্যাপে আসছে নতুন এআই

০৮ জুলাই, ২০২৪ ১০:১০ অপরাহ্ণ
ছবি ইডিট করার জন্য হোয়াটসঅ্যাপে আসছে নতুন এআই

বর্তমান সময়ে কমবেশি সকলেই হোয়াটসঅ্যাপে নিয়মিত বার্তা ও ছবি আদান-প্রদান করেন। দিনভর মেসেঞ্জিং অ্যাপে ব্যস্ত থাকেন অনেকেই। সেই কারণে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের চেষ্টা থাকে ব্যবহারকীদের জন্য আরও আকর্ষনীয় ফিচার নিয়ে আসার। সম্প্রতি এআই চ্যাটবট ফিচার এনেছে সংস্থাটি। তবে এতদিন পর্যন্ত এই ফিচারে কেবল প্রশ্নই করা যেত। ছবি বা কিছু পাঠানো যেত না। এবার এই এআই অ্যাসিস্ট্যান্সে নয়া ফিচার যুক্ত হতে চলেছে।

এ সুবিধা চালু হলে মেটার এআই চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ছবি ইডিট করে অন্যদের পাঠানো যাবে। শুধু তাই নয়, অন্য কেউ ছবি পাঠালে তাকে স্বয়ংক্রিয়ভাবে বার্তাও পাঠাবে চ্যাটবটটি। হোয়াটসঅ্যাপ নিয়ে কাজ করা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফোর এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ডব্লিউএবেটাইনফোর তথ্যমতে, ব্যবহারকারীদের অভিজ্ঞতা উন্নত করতে মেটা এআই চ্যাটবটের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে ছবি সম্পাদনার সুযোগ চালু করছে হোয়াটসঅ্যাপ। এ জন্য হোয়াটসঅ্যাপের ‘২.২৪.১৪.২০’ বেটা সংস্করণে নতুন সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে। এ সুবিধা চালু হলে ছবি পরিবর্তনের নির্দেশনা দিলেই সে অনুযায়ী ছবি সম্পাদনা করে দেবে মেটা এআই।

গত এপ্রিল মাসে ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের সার্চ বারে নিজেদের তৈরি মেটা এআই চ্যাটবট যুক্তের ঘোষণা দেয় মেটা। তবে মেটার তৈরি চ্যাটবটটি এখনো সব দেশের জন্য উন্মুক্ত করা হয়নি। লার্জ ল্যাংগুয়েজ মডেল এললামা থ্রিভিত্তিক চ্যাটবটটি কাজে লাগিয়ে অনলাইন থেকে দ্রুত বিভিন্ন তথ্য খুঁজে পাওয়া যায়।

হোয়াটসঅ্যাপের তথ্যমতে, মেটা এআই চ্যাটবট বিং সার্চ ইঞ্জিনের মাধ্যমে ইন্টারনেট থেকে তাৎক্ষণিক তথ্য খুঁজে দিতে পারে। এতে মানুষের সঙ্গে কথোপকথনের আদলেই চ্যাটবটটির সঙ্গে যোগাযোগ করতে পারেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা।

এএন

শেয়ার