Top

পর্যটনকেন্দ্র মোলহেডে অরক্ষিত রডের আঘাতে ঘটছে দুর্ঘটনা

০৯ জুলাই, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ
পর্যটনকেন্দ্র মোলহেডে অরক্ষিত রডের আঘাতে ঘটছে দুর্ঘটনা
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুর বড় স্টেশনের পর্যটনকেন্দ্র মোলহেডে অরক্ষিত লোহার রডের আঘাতে প্রতিদিন ঘটছে ছোট বড় অসংখ্য দুর্ঘটনা। আর এই দুর্ঘটনায় সবচেয়ে বেশি আহত হচ্ছেন নারী এবং শিশুরা ।

মঙ্গলবার (৯ জুলাই) সরেজমিন ঘুরে দেখা যায়, রক্তধারার চারপাশে পিচ ঢালাইয়ের কাজ অসম্পূর্ণ রাখার ফলে ঢালাইয়ের চারপাশ ঘিরে অসংখ্য লোহার রড (১ থেকে ২ ইঞ্চি) অরক্ষিত অবস্থায় দাঁড়িয়ে আছে।

এক পলকে দেখে বুঝার কোনো উপায় নেই রডগুলো ঘুরতে আসা মানুষের জন্য কতটা বিপদের কারণ।

মোলহেডের সৌন্দর্যবর্ধনের পাশাপাশি হাঁটাচলার জন্য সিসি ঢালাই রাস্তা নির্মাণ করা হয়েছে। রক্তধারার চারপাশ ঘিরেও রয়েছে অসমাপ্ত সিসি ঢালাই। ঢালাইয়ের উপরিভাগে অরক্ষিত রডের আঘাতে ঘুরতে আসা অনেক দর্শনার্থী আহত হয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, যে ঠিকাদারি প্রতিষ্ঠান এই কাজটি করার দায়িত্ব পেয়েছেন, তারা পুরো কাজ অসম্পূর্ণ রেখে প্রায় ৪ মাস পূর্বে চলে যায়।

মোলহেডের দোকানিরা জানান, এখানে ঘুরতে আসা লোকজন অরক্ষিত এসব লোহার রডের আঘাতে আহত হচ্ছে। সবচেয়ে বেশি আহত হতে দেখা যায় শিশু ও নারীদের।

তারা আরো জানান সোমবার (৮ জুলাই) বিকেলে বাবা-মায়ের সাথে ঘুরতে এসে ৬ বছরের এক শিশু হাঁটতে গিয়ে একটি রডের সাথে পা আটকে আরেকটি রডের উপর পড়ে যায়। এসময় শিশুটির ঘাড়ে রড ঢুকে প্রচুর রক্তক্ষরণ শুরু হলে, চিকিৎসার জন্য শিশুটিকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ভোক্তভোগী ও সেখানকার দোকানিদের দাবি, অরক্ষিত রড গুলো দ্রুত ঢেকে রাখার ব্যবস্থা করা হোক।

এএন

শেয়ার