Top

চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার

০৯ জুলাই, ২০২৪ ৭:০৯ অপরাহ্ণ
চট্টগ্রামে চেক প্রতারণা মামলায় সাবেক পৌর মেয়র গ্রেপ্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরীকে (৭৮) চেক প্রতারণা মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (৮ জুলাই) সন্ধ্যায় পৌরসভার লক্ষ্মী স্কয়ার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (৯ জুলাই) পুলিশ তাকে আদালতে সোপর্দ করলে আদালত জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

পুলিশ জানায়, ২০২৩ সালে সাবেক পৌরমেয়র সেলিমুল হক চৌধুরী বিরুদ্ধে ৭ লাখ ৭০ হাজার টাকার চেক প্রতারণা মামলা দায়ের করেন জামাল উদ্দিন নামের এক ব্যক্তি। একই বছর বৈলছড়ী এলাকার মহিউদ্দিনও ৪ লক্ষ টাকার পৃথক ২টি চেক প্রতারণা মামলা করেন ওই সাবেক মেয়রের বিরুদ্ধে।

তথ্যটি নিশ্চিত করেছেন বাঁশখালী থানার সেকেন্ড অফিসার কামরুল হাসান কায়কোবাদ।

তিনি বলেন, চেক প্রতারণার মামলায় যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত (বাঁশখালী) তাকে পৃথক ৩ মামলায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ডসহ চেক পরিমাণ (১১ লাখ ৭০ হাজার টাকা) অর্থদণ্ড দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এর পর সোমবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয় এবং আজ মঙ্গলবার আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী বাঁশখালী যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জুবেদ মাহমুদ চৌধুরী বলেন, ৩টি চেক প্রতারণা মামলায় পরোয়ানাভুক্ত আসামি সাবেক পৌর মেয়র সেলিমুল হক চৌধুরীকে গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এএন

শেয়ার