Top

চাঁদপুরে মাদক মামলায় কারবারির যাবজ্জীবন

০৯ জুলাই, ২০২৪ ৯:৫৪ অপরাহ্ণ
চাঁদপুরে মাদক মামলায় কারবারির যাবজ্জীবন
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় মো. জসিম (২৮) নামে ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে চাঁদপুরের জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত জসিম কক্সবাজার জেলার টেকনাফ থানার ২ নম্বর হ্নিলা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের পূর্ব পালখালি এলাকার মৃত বশির আহমদ এর ছেলে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০২৩ সালের ১ এপ্রিল র‌্যাব-১১ গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর শহরের বড় স্টেশন সুন্দরবন আবাসিক হোটেলে অভিযান চালিয়ে আসামি জসিমকে আটক এবং ১৭ হাজার ৬শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন। এই ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় জসিমের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। মামলাটি তদন্ত করেন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আকরামুল হক। তিনি তদন্ত শেষে ২০২৩ সালের ২৩ মে আদালতে চার্জশিট দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী পাবলিক প্রসিকিউটার (পিপি) রনজিত রায় চৌধুরী বলেন, মামলাটি চলমান অবস্থায় আদালত ৭ জনের সাক্ষ্য গ্রহণ করেন। সাক্ষ্য গ্রহণ, আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়া এবং মামলার নথিপত্র পর্যালোচনা শেষে আদালত এই রায় দেন। রায়ের সময় আসামি উপস্থিত ছিলেন না। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফারজানা আক্তার।

এএন

শেয়ার