Top

কুবি বঙ্গবন্ধু পরিষদ একাংশের অনুষদ কমিটি গঠন

০৯ মার্চ, ২০২১ ১২:২৬ অপরাহ্ণ
কুবি বঙ্গবন্ধু পরিষদ একাংশের অনুষদ কমিটি গঠন
কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘কুবি বঙ্গবন্ধু পরিষদ’ একাংশের অনুষদ ভিত্তিক আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

সোমবার (৮ মার্চ) সন্ধায় বঙ্গবন্ধু পরিষদের ড. মোহাম্মদ মিজানুর রহমান এবং মোহাম্মদ নাসির হুসেইন অংশের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনুষদ ভিত্তিক এ আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে বিজ্ঞান অনুষদের কনভেনার হিসেবে গণিত বিভাগের সহকারী অধ্যাপক জিল্লুর রহমান, কলা ও মানবিক অনুষদের কনভেনার হিসেবে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ শামসুজ্জামান মিলকী, সামাজিক বিজ্ঞান অনুষদের কনভেনার হিসেবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মাহমুদুল হাসান, বিজনেস স্টাডিজ অনুষদের কনভেনার হিসেবে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক ফাহাদ জিয়া, প্রকৌশল ও আইন অনুষদে আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসানকে কনভেনার করা হয়।

কমিটিতে বিজ্ঞান অনুষদের কো-কনভেনার হিসেবে রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ জুলহাস উদ্দিন ও ফার্মেসী বিভাগের প্রভাষক সাদিয়া জাহান, কলা ও মানবিক অনুষদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ রেজাউল করিম ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শারমিন সুলতানা, সামাজিক বিজ্ঞান অনুষদে প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী ও অর্থনীতি বিভাগের প্রভাষক রিফাত নাহরিন, বিজনেস স্টাডিজ অনুষদে পরিসংখ্যান বিভাগের প্রভাষক রাবেয়া জামান ও মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা, প্রকৌশল ও আইন অনুষদে সিএসই বিভাগের প্রভাষক মেশকাত জাহান ও আইসিটি বিভাগের প্রভাষক আমেনা বেগমকে অনুষদ ভিত্তিক কমিটির কো-কনভেনার করা হয়।

এর আগে গত ৫ জানুয়ারি ড. মোহাম্মদ মিজানুর রহমান ও মোহাম্মদ নাসির হুসেইনের নেতৃত্বে এ অংশের কমিটি ঘোষণা করা হলে পরে গতকাল ৭ ই মার্চ ড. দুলাল চন্দ্র নন্দী এবং ড. জুলহাস নেতৃত্বে বঙ্গবন্ধু পরিষদ একাংশের কমিটি ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ এ শিক্ষকদের দুই গ্রুপের পৃথক দুটি নির্বাচন কমিশন ঘোষণার পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালনকারী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদে ফাটল দেখা দেয়। যার ফলে গত ৬ ডিসেম্বর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি- সাধারণ সম্পাদকের সকল কার্যক্রমের প্রতি অনাস্থা জ্ঞাপন করে পাঁচ সদস্যের নতুন আহ্বায়ক কমিটি গঠন করে শিক্ষকদের একাংশ।

শেয়ার