Top

শাহবাগে সাঁজোয়াযান নিয়ে সতর্ক অবস্থানে পুলিশ

১১ জুলাই, ২০২৪ ৪:৩৯ অপরাহ্ণ
শাহবাগে সাঁজোয়াযান নিয়ে সতর্ক অবস্থানে পুলিশ

রাজধানীর শাহবাগ মোড়ে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেল ৪টা থেকেই শাহবাগ মোড়ের বিভিন্ন স্থানে পর্যাপ্ত সংখ্যক পুলিশের অবস্থান দেখা গেছে।

বিকেল ৩টায় শাহবাগ মোড়ে সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনে নামার কথা ছিল শিক্ষার্থীদের। তবে বিকেল ৪টা পার হয়ে গেল রাস্তায় আন্দোলনকারীদের দেখা যায়নি।

শাহবাগ মোড়ে ও এর আশপাশ এলাকায় বিক্ষিপ্তভাবে অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা। থানা পুলিশের পাশাপাশি রাজারবাগ পুলিশ লাইন থেকে অতিরিক্ত পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।

তবে শাহবাগ মোড়ে বর্তমানে উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। যেকোনো মুহূর্তে আন্দোলনকারীরা শাহবাগ মোড়ে অবস্থান নিতে পারেন। আর এদিকে রাস্তা যেন অবরোধ না হয় সেই জন্য পুলিশও প্রস্তুত রয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, আজকে শাহবাগ মোরে শিক্ষার্থীদের নামতে দেবে না পুলিশ। রাস্তা অবরোধ করার চেষ্টা করলে শক্তি প্রয়োগের দিকে যেতে পারেন পুলিশ সদস্যরা।

সরকারি চাকরির নিয়োগে কোটা পদ্ধতির সংস্কার এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে সারাদেশে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন স্থানে অবরোধ করার কথা রয়েছে শিক্ষার্থীদের।

এম পি

শেয়ার