Top

ফেনীতে লুণ্ঠিত মালামালসহ ৬ ছিনতাইকারী গ্রেপ্তার

১১ জুলাই, ২০২৪ ৭:৪২ অপরাহ্ণ
ফেনীতে লুণ্ঠিত মালামালসহ ৬ ছিনতাইকারী গ্রেপ্তার
ফেনী প্রতিনিধি :

ফেনীতে লুণ্ঠিত মালামালসহ ৬ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ জুলাই) পুলিশ সুপার কার্যালয়ের হলরুমে সংবাদ সম্মেলন করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) এ তথ্য জানান।

গতকাল বুধবার দিবাগত রাতে ফেনী পৌর এলাকার পশ্চিম রামপুর কন্ডাক্টর বাড়ি সংলগ্ন সড়ক থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় গ্রেপ্তারকৃত ছিনতাইকারীদের কাছ থেকে বিকাশ ডিস্ট্রিবিউশন সেলস্ অফিসার আব্দুল আজিজের ছিনতাইকৃত ২ লক্ষ ৬০ হাজার টাকার মধ্যে ১ লক্ষ ৪১ হাজার ৬০ টাকা উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন, ফেনী সদর উপজেলার রামপুর এলাকার অস্থায়ী বাসিন্দা মৃত আল মামুনের ছেলে মো. সাব্বির হোসেন (২৪), সোহরাব হোসেনের ছেলে আব্দুর রাজ্জাক(২২), হাবিবুর রহমানের ছেলে ওমর ফারুক আরমান(২১)।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত সাব্বির হোসেন গতকাল বুধবার অপর আসামি রেদোয়ান, মাসুম, আরমান, জাকিরসহ বর্ণিত বিকাশ ডিস্ট্রিবিউশন সেলস্ অফিসার আব্দুল আজিজের বহনকৃত টাকাগুলো ছিনতাই করার পরিকল্পনা করে।

সেই পরিকল্পনা মোতাবেক রেদোয়ান ঘটনার দিন সকাল ৯টার দিকে জেলার সদর উপজেলার ছিলোনিয়া সিএনজি স্ট্যান্ড হইতে তার পূর্ব পরিচিত সিএনজির ড্রাইভার ফয়েজ উল্ল্যাহ রাজিমের সহিত ঘটনার বিষয়ে পরামর্শ করে এবং ঐ সিএনজিযোগে শহরের পুরাতন পুলিশ কোয়ার্টারে অপেক্ষারত মাসুম, আরমান, জাকিরের নিকট আসে।

এসময় তারা ০৪ জন উক্ত নাম্বারবিহীন সিএনজিটি নিয়ে ঘটনাস্থল শহরের পশ্চিম রামপুর কন্ট্রাক্টর বাড়ির সংলগ্ন পাকা রাস্তায় দাঁড়িয়ে ভিকটিম বিকাশ ডিস্ট্রিবিউশন সেলস্ অফিসার আব্দুল আজিজের জন্য অপেক্ষা করতে থাকে।

বেলা অনুমান ১০টার দিকে মামলার বাদী ভিকটিম আব্দুল আজিজ তার ব্যবহৃত মোটর সাইকেল যোগে ঘটনাস্থলে আসলে রেদোয়ান, মাসুম, আরমান, জাকির মুখে মুখোশ পড়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে ভিকটিমের মোটর সাইকেলের গতিরোধ করে মাসুম ভিকটিমকে ধাক্কা মেরে রাস্তায় ফেলে দিয়ে ভিকটিমের সাথে থাকা টাকা ভর্তি ব্যাগটি নিয়ে বর্ণিত সিএনজি যোগে ঘটনাস্থল হতে পালিয়ে যায়।

যাওয়ার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মহিপাল-লালপুল অংশের যে কোন স্থানে ব্যাগ হইতে টাকাগুলো নিয়ে ব্যাগ এবং ভিকটিমের মোবাইল ফোন রাস্তায় ফেলে দেয়। একই সাথে ঘটনার সময় আটককৃতদের গায়ে থাকা শার্ট, গেঞ্জি অজ্ঞাত স্থানে ফেলে দেয়।

পরবর্তীতে বর্ণিত আটককৃতরা লুণ্ঠিত টাকা নিয়ে ফেনী শহরের বিভিন্ন জায়গায় ঘুরাফেরা করে দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ কোয়ার্টারে অপেক্ষারত সাব্বির হোসেনের নিকট যায়। সেখানে রেদোয়ান এবং আরমান তাদের পকেটে থাকা ২ লক্ষ ৫০ হাজার টাকা সাব্বিরকে বুঝিয়ে দেয়।

সাব্বির এই টাকা থেকে রেদোয়ানকে ৩০ হাজার, আরমানকে ৩০ হাজার, রাজ্জাককে ৭০ হাজার, মাসুমকে ২০ হাজার ও সিএনজি চালক ফয়েজ উল্ল্যাহ রাজিমকে ১০ হাজার টাকা এবং নিজে ৯০ হাজার টাকা নিয়ে বাকিদেরকে নিরাপদ স্থানে চলে যেতে বলে।

অভিযানে সাব্বিরের হেফাজত থেকে ছিনতাইকৃত টাকার মধ্যে ৯০ হাজার, রাজ্জাকের নিকট থেকে ৩ হাজার ২শ, মাসুম থেকে ৬ হাজার ৮শ ৬০ টাকা, রেদোয়ান থেকে ১৮ হাজার টাকা, আরমানের নিকট থেকে ২০ হাজার এবং সিএনজি ড্রাইভারের নিকট থেকে ৩০ হাজার টাকাসহ সর্বমোট ১লক্ষ ৪১ হাজার ৬০ টাকা উদ্ধারপূর্বক জব্দ করা হয়।

একই সাথে ছিনতাইয়ের কাজে নাম্বারবিহীন সিএনজিটিও উদ্ধারপূর্বক জব্দ করা হয়। আটককৃত আসামিরা ঘটনার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করেছে। আসামিদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া গ্রহণ অব্যাহত রয়েছে বলেও জানান এই কর্মকর্তা।

এএন

শেয়ার