Top

কসবায় মুক্তিযোদ্ধার ওপর হামলা

১২ জুলাই, ২০২৪ ৫:১৬ অপরাহ্ণ
কসবায় মুক্তিযোদ্ধার ওপর হামলা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বীর মুক্তিযোদ্ধা চাচার ওপর হামলার অভিযোগ উঠেছে ভাতিজাদের বিরুদ্ধে। গত মঙ্গলবার (৯জুলাই) দুপুর ১২ টায় তার বসত বাড়ির উঠানে হামলার এই ঘটনা ঘটে। হামলার বিচার চেয়ে কসবা থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধা। হামলায় আহত বীর মুক্তিযোদ্ধার নাম আবুল কালাম (৭২)। তিনি উপজেলার খাড়েরা ইউপির দেলী গ্রামের মৃত সোনা মিয়া সর্দারের ছেলে।

অভিযুক্ত হামলাকারীরা হলেন, একই এলাকার মৃত আব্দুল কাউয়ুমের ছেলে যোবল মিয়া (৩৫), সুমন মিয়া (৪০) ও রুবেল মিয়া (২৮) এবং মৃত আবুল কাশেমের ছেলে আনিছ মিয়া (৪০), হানিফ মিয়া (৪৫) ও বাহার মিয়া (৩৫)।

অভিযোগ সূত্রে জানা যায়, হামলাকারীরা মুক্তিযোদ্ধা আবুল কালামের ভাতিজা হয়। তারা মাদক দ্রব্য সেবনকারী ও ব্যবসায়ী। তাদের ভয়ে সাধারণ মানুষ মুখ খুলে সত্য কথা বলার সাহস পায় না। পূর্বে ও তারা আবুল কালামের জায়গা সম্পত্তি জবর দখলের পাঁয়তারাসহ মারধর করে মারাত্মক জখম করে। তার নিজ জায়গায় লাগানো কলা গাছ কেটে তছনছ করে লাউ গাছ রোপণ করার পাঁয়তারার প্রতিবাদ করায় তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে মারাত্মকভাবে জখম করে। শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা চালায় এবং হত্যার হুমকি প্রদান করেন।

হামলার বিষয়ে জানতে চাইলে অভিযুক্তরা হামলার ঘটনাকে অস্বীকার করে মিথ্যা ও বানোয়াট বলে জানান। কসবা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজু আহমেদ জানান, লিখিত অভিযোগ পাওয়া গেছে। মুক্তিযোদ্ধার ওপর হামলার ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এএন

শেয়ার