Top

কোটা আন্দোলনে পুলিশের হামলার প্রতিবাদে নোয়াখালীতে মিছিল

১২ জুলাই, ২০২৪ ৭:১৮ অপরাহ্ণ
কোটা আন্দোলনে পুলিশের হামলার প্রতিবাদে নোয়াখালীতে মিছিল
নোয়াখালী প্রতিনিধি :

কোটাবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের উপর গতকাল বৃহস্পতিবার সারাদেশের বিভিন্ন স্থানে হামলা ও আহত করার প্রতিবাদে নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (১২ জুলাই) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এই কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাব হয়ে পুনরায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আয়োজনে এই কর্মসূচিতে অংশগ্রহণ করে, নোয়াখালী সরকারি কলেজ, চৌমুহনী এসএ কলেজ, জালাল উদ্দিন ডিগ্রি কলেজ, কবিরহাট সরকারি কলেজসহ বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, কোটাবিরোধী আন্দোলনে সারাদেশে লাখ লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করে। গত কয়েকদিন ধরে শিক্ষার্থীরা এই আন্দোলন শান্তিপূর্ণভাবে পালন করে আসছিল। কিন্তু হুট করে গতকাল হামলা চালানো হয়। এতে বেশ কয়েকজন আহত হয়। এ হামলার সুষ্ঠু বিচার দাবি করে একই সাথে তাদের কোটা বিরোধী যে আন্দোলন সেটি মেনে নেওয়ার জোর দাবি জানান।

এএন

শেয়ার