Top

কোপার ফাইনালের দিন কলম্বিয়ায় সরকারি ছুটি ঘোষণা

১৩ জুলাই, ২০২৪ ৬:০১ অপরাহ্ণ
কোপার ফাইনালের দিন কলম্বিয়ায় সরকারি ছুটি ঘোষণা

আর মাত্র একটি ম্যাচের অপেক্ষা। এরপরেই পর্দা নামছে চলতি কোপা আমেরিকার। ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে উঠেছে কলম্বিয়া। নিজেদের ইতিহাসে দ্বিতীয়বার কোপা শিরোপা জয়ের জন্য মুখিয়ে আছে দলটি। দুর্দান্ত পারফর্ম করে ফাইনালে ওঠা হামেস রদ্রিগেজদের কাছে দেশটির জনগণের প্রত্যাশা অনেক বেশি।

কলম্বিয়ার রাষ্ট্রপতি গুস্তাভো পেত্রো কোপা আমেরিকার ফাইনালের দিন দেশটিতে নাগরিক ছুটি ঘোষণা করেছেন। দেশের জনগণকে জাতীয় ফুটবল দলের খেলাকে কেন্দ্র করে ঐক্যবদ্ধ রাখার জন্য এমন সিদ্ধান্ত।

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে জাতিসংঘের একটি কার্যক্রমে অংশ নেওয়ার সময় এই ঘোষণা দেন কলম্বিয়া প্রেসিডেন্ট গুস্তাভো পেট্রো। সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে কোপার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে কলম্বিয়া।

জাতিসংঘের শান্তি মিশনের কাজে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থান করছেন পেত্রো। সেখানেই এক সংবাদ সম্মেলনে এই ছুটির ঘোষণা দেন তিনি। সরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোও এই ছুটির আওতায় পড়বে বলে জানান তিনি।

এ প্রসঙ্গে পেত্রো বলেন, ‘কলম্বিয়ার জাতীয় দল একতার প্রতিনিধিত্ব করে, সংঘাত কিংবা মেরুকরণের নয়। কলম্বিয়ার পতাকাও একতার প্রতীক। তাই আমরা ফাইনালের দিনে নাগরিক ছুটির দিন উদযাপন করব।’

তিনি আরো বলেন, ‘আমরা নাগরিক ছুটির দিনটি উদযাপন করব, যেটাকে আমরা কলম্বিয়ার ঐক্য দিবস হিসাবে কল্পনা করব। সরকারী এবং বেসরকারী প্রতিষ্ঠানগুলিকে সেদিন তাদের কর্মীদের বাড়িতে থাকতে, প্রতিক্রিয়া জানাতে, পান করতে, নাচতে, আনন্দ করতে, তাদের গার্লফ্রেন্ড, প্রেমিক, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের সাথে উদযাপন করতে দেওয়া উচিত এবং আমাদের বিশ্বাস করা উচিত যে ঐক্য সম্ভব।’

এম পি

শেয়ার