Top

রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পাঠালো ইবি শিক্ষার্থীরা

১৪ জুলাই, ২০২৪ ৩:১৮ অপরাহ্ণ
রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পাঠালো ইবি শিক্ষার্থীরা
কুষ্টিয়া প্রতিনিধি :

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটাসহ সকল প্রকার কোটা সংস্কারের দাবিতে এবার ক্যাম্পাস এলাকার বাইরে কুষ্টিয়া শহরে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা পদযাত্রার একপর্যায়ে কুষ্টিয়া জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি পাঠিয়েছেন।

রোববার (১৪ জুলাই) সকাল ৯টায় কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে একত্রিত হয় শিক্ষার্থীরা। পরবর্তীতে চৌড়হাস থেকে মজমপুর পর্যন্ত গণপদযাত্রা করে জেলা প্রশাসকের কার্যালয়ে ডিসি মোঃ এহেতেশাম রেজা অনুপস্থিত থাকায় এডিসি মোঃ মহসিন উদ্দীনের কাছে এই স্মারকলিপি হস্তান্তর করেন শিক্ষার্থীরা।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা সরকারের কাছে তাদের দাবি তুলে ধরেন।

এছাড়া স্মারকলিপিতে দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদও জানান তারা। এসময় আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলাকে ষড়যন্ত্রমূলক দাবি করে তা প্রত্যাহারের দাবি জানানো হয়।

পদযাত্রাটি মুজিব চত্বর প্রদক্ষিণ করে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে শেষ হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় শিক্ষার্থীরা বলেন, রাষ্ট্রপতির কাছে আমাদের প্রত্যাশা থাকবে সংসদে অধিবেশন ডেকে আমাদের দাবিগুলো আমলে নিয়ে কমিটি গঠন করে বৈষম্যমূলক কোটা সংস্কার করবে। এছাড়া শিক্ষার্থীদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার করে দাবিদাওয়া মেনে নিয়ে আমাদের ক্লাসরুমে ফিরে যাওয়ার ব্যবস্থা করা।

এএন

শেয়ার