Top

পুলিশের গায়ে হাত দিলে ছাড় নয়: প্রধানমন্ত্রী

১৪ জুলাই, ২০২৪ ৫:৫৮ অপরাহ্ণ
পুলিশের গায়ে হাত দিলে ছাড় নয়: প্রধানমন্ত্রী

কোটা সংস্কার আন্দোলনকারীদের হুঁশিয়ার করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শান্তিপূর্ণ আন্দোলন করছে, ঠিক আছে। পুলিশের গায়ে হাত দিক, তখন আইন আপন গতিতে চলবে। কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

রোববার (১৪ জুলাই) বিকেলে চীন সফর নিয়ে গণভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমরা কোটা বাতিলের পর মুক্তিযোদ্ধার সন্তানরা আদালতে গেছেন। আদালত কোটা রাখার সিদ্ধান্ত দিয়েছেন। যখন এটা আদালতে গেছে, তখন সরকারের কিছু করার নেই। কিন্তু না, তারা আন্দোলন করেই যাবে।

শেখ হাসিনা বলেন, আদালত থেকে যতক্ষণ কোটা সংস্কার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না আসবে, ততক্ষণ আমরা কোনো সিদ্ধান্তে যাবো না। আদালত থেকে সমাধান আসলে সেটাই সিদ্ধান্ত।

সরকারপ্রধান বলেন, মহান মুক্তিযুদ্ধ ও বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে এত ক্ষোভ কেন? মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা কোটা পাবে না, তাহলে কি রাজাকারের নাতিরা কোটা পাবে? তা তো আমরা দিতে পারি না।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘একবার তারা এ ধরনের আন্দোলন করেছিল। আন্দোলন তো না সহিংসতা। ভাঙচুর, অগ্নিসংযোগ করেছিল। তখন আমি বিরক্ত হয়ে বলেছিলাম সব কোটা বাদ দিয়ে দিলাম। তখনই বলেছিলাম যে কোটা বাদ দিলে দেখেন কী অবস্থা হয়। এখন দেখেন কী অবস্থা তৈরি হয়েছে?’

এম পি

শেয়ার