Top

ইন্টার্নি চিকিৎসক আখিঁর আত্মহত্যায় প্ররোচিত করার প্রতিবাদে মানববন্ধন

১৪ জুলাই, ২০২৪ ৭:৪৩ অপরাহ্ণ
ইন্টার্নি চিকিৎসক আখিঁর আত্মহত্যায় প্ররোচিত করার প্রতিবাদে মানববন্ধন
সাতক্ষীরা প্রতিনিধি :

শ্বশুর বাড়ির পরিবারের মানসিক নির্যাতনে ইন্টার্নি চিকিৎসক অপরাজিতা রায় আখিঁর আত্মহত্যা প্ররোচিত করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে সাতক্ষীরা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তারা ক্লাস ও পরীক্ষা বর্জন করে রবিবার দুপুর ১২ টায় মেডিকেল কলেজের সামনে সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কে ঘন্টাব্যাপী উক্ত কর্মসূচি পালন করেন।

আন্দোলন শিক্ষার্থীরা অপরাজিতা রায় আখিঁর শ্বশুর সাতক্ষীরা মেডিকেল কলেজের গাইনী বিভাগের অধ্যাপক ডা. শংকর প্রসাদ বিশ্বাসকে তার কক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ করে বলেন, মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্নি শিক্ষার্থী অপরাজিতা রায় আঁখি গত কয়েক মাস আগে ডা. শংকর প্রসাদ বিশ্বাসের ছেলে ডা. রাহুল দেব বিশ্বাসের সাথে পারিবারিক ভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু বিয়ের পর থেকে অপরাজিতা আখিঁর স্বামীর সংসারে মানসিক নির্যাতনের কারণে তাদের দাম্পত্য জীবন দুর্বিসহ হয়ে ওঠে। যার কারণে অপরাজিতা আখিঁ গত কয়েক দিন তার বাবার বাড়ি যশোর জেলার অভয়নগরে চলে যান।

একপর্যায়ে গত শনিবার (১৩ জুলাই) বাবার বাড়িতে আত্মহত্যা করেন তিনি। এ খবর সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ছড়িয়ে পড়লে বিক্ষিপ্ত মেডিকেল শিক্ষার্থীরা আজ ক্লাস ও পরীক্ষা বর্জন করে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও সড়ক অবরোধ করেন।

এ সময় তারা অভিযোগ করে বলেন, অপরাজিতা আখিঁর স্বামী রাহুল দেবসহ তার পরিবারের লোকজন তাকে কৌশলে আত্মহত্যায় প্ররোচনা করে এটিকে ভিন্নখাতে প্রচারের চেষ্টা করছেন। অপরাজিতা আখিঁ মৃত্যুর আগে তার বিভিন্ন সোসাইড নোট থেকে জানা গেছে তাকে তার শ্বশুর বাড়ির লোকজন তাকে মানসিকভাবে টর্চারসহ আত্মহত্যায় প্ররোচনা করেছেন।

এ সময় শিক্ষার্থীরা আত্মহত্যায় প্ররোচনাকারীদের শাস্তিসহ মেডিকেল কলেজের গাইনি বিভাগের প্রধান অধ্যাপক ডা. শঙ্কর প্রসাদের অপসারণের জোর দাবি জানান।

সাতক্ষীরা মেডিকেল কলেজের গাইনী বিভাগের অধ্যাপক ডা. শংকর প্রসাদ বিশ্বাস আত্মহত্যা প্ররোচনার বিষয়টি অস্বীকার করে বলেন, তার কোন কন্যা সন্তান না থাকায় তিনিসহ তার স্ত্রী অপরাজিতা আখিকে নিজের সন্তানের মতো দেখতেন। তিনি আরো বলেন, সে আত্মহত্যা করেনি। শারিরীক সমস্যার কারনে তার মৃত্যু হয়েছে।

এসকে

শেয়ার