Top

ফরিদপুরে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার ৩ সাংবাদিক

১৫ জুলাই, ২০২৪ ৬:৫৭ অপরাহ্ণ
ফরিদপুরে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার ৩ সাংবাদিক
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়ন পরিষদের সচিব ও চেয়ারম্যানের বিরুদ্ধে উঠা অনিয়মের অভিযোগের সংবাদ সংগ্রহ করতে গেলে তিনজন সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে। সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার ভাষানচর ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটে।

এ হামলার ঘটনায় আহত হয়েছে বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন মাইটিভির প্রতিনিধি শফিকুল ইসলাম জনি, দৈনিক মানবকন্ঠের সদরপুর উপজেলা প্রতিনিধি মিজানুর রহমান ও দৈনিক ভোরের পাতার প্রতিনিধি আরিফুজ্জামান হিমন। তারা সকলেই স্থানীয় হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

হামলার শিকার সাংবাদিক শফিকুল ইসলাম জনি বলেন, সোমবার দুপুরে উপজেলার ভাষানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম কাউসার ও সচিব তামান্না আক্তারের বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদ সদস্যদের করা অভিযোগের ভিত্তিতে সংবাদ সংগ্রহে গেলে চেয়ারম্যানের নেতৃত্বে স্থানীয় তিন সংবাদ কর্মীর উপর অতর্কিত হামলা চালায় চেয়ারম্যানের ভাড়াটে সন্ত্রাসীরা।

তিনি বলেন, চেয়ারম্যান ও সচিবের কাছে তাদের বিরুদ্ধে আনিত অভিযোগের বিষয়ে তাদের বক্তব্য জানতে চাইলে চেয়ারম্যান কাউকে ফোন করেন। এরপরই সেখানে বেশ কয়েকজন যুবক এসে হাজির হয়। তারা প্রথমে আমাদের জেরা করে, এক পর্যায়ে হামলা চালিয়ে মারপিট করে।

এ বিষয়ে অভিযুক্ত ভাষানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম কাউসার হামলার সাথে তার জড়িত থাকার বিষয়টি অস্বীকার করে বলেন, সাংবাদিক-সাংবাদিক মারামারি করছে। কোন সাংবাদিক মারছে জানতে চাইলে তিনি তাদের পরিচয় জানাতে পারেননি। সদস্যদের অভিযোগের বিষয়ে তিনি বলেন, এই বিষয়টি সমাধান করা হয়েছে।

এর আগে গত ২৩ জুন ইউনিয়ন পরিষদ সচিব ও চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও নানা অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেয় ইউনিয়ন পরিষদের ৮ জন ইউপি সদস্য।

এএন

শেয়ার