Top

হাজীগঞ্জে আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

১৭ জুলাই, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ
হাজীগঞ্জে আন্দোলনকারী ও ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া
হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :

চাঁদপুরের হাজীগঞ্জে কোটা সংস্কারকারী আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। এতে কেউ আহত না হলেও থেমে আন্দোলনরত শিক্ষার্থী ও ছাত্রলীগের হামলা হয়। দুপুর পৌনে ৩ টায় আন্দোলনকারী শিক্ষার্থীরা সড়ক ত্যাগ করলে ছাত্রলীগের কর্মীরাও সড়ক থেকে চলে যায়।

শিক্ষার্থীরা আন্দোলন শুরু করার পূর্বে উপজেলা প্রশাসন এবং থানা পুলিশ শিক্ষার্থীদের সিমিত পরিসরে কর্মসূচী করার অনুরোধ জানান।

বুধবার ১৭ জুলাই দুপুর ১২ টায় কোটা সংস্কারের দাবিতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ বালুর মাঠে জড়ো হতে থাকে। বেলা সোয়া ১২ টায় মিছিল নিয়ে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে বাজারের বিশ্বরোড চৌ-রাস্তা অবস্থান নেয় সাধারণ শিক্ষার্থীরা। ওই সময় চাঁদপুর-কুমিল্লা এবং রামগঞ্জ-গৌরীপুর মহাসড়কে বিভিন্ন মটরযান আটকে পড়ে। সড়ক ছেড়ে দিতে শিক্ষার্থীদের বার বার অনুরোধ জানান পুলিশ। এরপরও সাধারণ শিক্ষার্থীরা সড়কে অবস্থান করে যানবাহন চলাচল বন্ধ করে রাখে।

দুপুর ১টায় শুরু হয় কোটা সংস্কার ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া। ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনরত শিক্ষার্থীরা। আতঙ্কে বাজারের সকল দোকান বন্ধ করে দেন ব্যবসায়ীরা। দুপুর পৌনে ৩টায় পর্যন্ত থেমে থেমে চলে এই ধাওয়া-পাল্টা ধাওয়া। তবে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কেউ আহত হওয়ার খবর পাওয়া যায়নি। বেলা ৩টায় সাধারণ শিক্ষার্থীরা সড়ক ত্যাগ করলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এরপরই ছাত্রলীগের নেতাকর্মীরা সড়ক ত্যাগ করেন।

এসকে

শেয়ার