Top

ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী-ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়া

১৭ জুলাই, ২০২৪ ৬:৪০ অপরাহ্ণ
ব্রাহ্মণবাড়িয়ায় আন্দোলনকারী-ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়া
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়ায় কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের খবর পাওয়া গেছে। বুধবার (১৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত বেশ কয়েকবার মুখোমুখি অবস্থানে যায় তারা।

শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে বৈষম্যবিরোধী কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন ছাত্রী ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের প্রধান ফটকের সামনে জড়ো হন।

এক পর্যায়ে কলেজের প্রধান ফটকে তারা বসে কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধান ফটক ছেড়ে তাদেরকে চলে যেতে বলেন। এক পর্যায়ে তাদের সামনে দাঁড়িয়ে বিভিন্ন স্লোগান দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় আশপাশ এলাকায় অন্তত ১৫টি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পরে। এর কিছুক্ষন পর শহরের কাউতলী এলাকা থেকে আন্দোলনকারীদের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি স্টেডিয়াম এলাকায় আসার পর ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বাধা দেয়। এতে আন্দোলকারীরা বিক্ষুব্ধ হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় উভয়পক্ষের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

এ সময় কলেজের সামনে বিক্ষোভ করা শিক্ষার্থী ফারহানা শারমিন বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের ব্যানার টেনে নিয়ে ছিঁড়ে ফেলেছে। আমাদের সামনে দাঁড়িয়ে স্লোগান দেওয়া শুরু করেছে। তারা আমাদেরকে বিভিন্নভাবে অপমানিত করেছে।

কারণ আমরা কোটার সংস্কারের দাবিতে এসেছি। আমার ভাই ও বোনের শরীর থেকে যে রক্ত ঝড়েছে তার প্রতিবাদ জানাতে এসেছি। ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিল্লাল হোসেন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। পুলিশ সদসরা মাঠে কাজ করছে। ককটেল বিস্ফোরণের ঘটনাটি খতিয়ে দেখা হবে।

এসকে

শেয়ার