Top

ঢাকা–টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বাড়ছে

২৪ জুলাই, ২০২৪ ৪:২১ অপরাহ্ণ
ঢাকা–টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল বাড়ছে
টাঙ্গাইল প্রতিনিধি :

ঢাকা–টাঙ্গাইল মহাসড়কে যানবাহন চলাচল ধীরে ধীরে বাড়ছে। আজ বুধবার সকালে কারফিউ চলাকালেই কিছু যান চলাচল করেছে। পরে যানবাহনের সংখ্যা আরও বেড়েছে। গতকাল সকালে টাঙ্গাইলের মির্জাপুর বাইপাস বাসস্ট্যান্ড ও কুর্ণী এলাকায় এই চিত্র দেখা যায়।

গত সপ্তাহে সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারা দেশে বিক্ষোভ ও সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। এই পরিস্থিতিতে কারফিউ জারি করা হয়। আজ ও আগামীকাল সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে।

আজ সকাল সোয়া নয়টার দিকে মির্জাপুর বাইপাস বাসস্ট্যান্ডে কথা হয় বগুড়াগামী বাসচালক আবদুল মতিনের সঙ্গে। তিনি জানান, ঢাকার গাবতলী থেকে সকাল সাড়ে সাতটায় বাস ছেড়েছেন। তখন কারফিউ বলবৎ থাকলেও পথে পুলিশ তল্লাশি চালায়নি; নির্বিঘ্নে চলে এসেছেন। বাসে কোনো সিট খালি নেই।

ওই স্থানে বাসের কাউন্টার মাস্টার রবিন সরকার জানান, ঢাকামুখী যানবাহনের সংখ্যা বেশি। ওই বাসগুলোই উত্তরের দিকে যাবে। সকালে কুড়িগ্রামমুখী একটি বাসে তিনি যাত্রী তুলে দিয়েছেন।

মহাসড়কের কুর্ণী এলাকায় কিছুক্ষণ অপেক্ষা করে দেখা যায়, প্রতি পাঁচ মিনিটে গড়ে ছয়–সাতটি বাস চলাচল করছে।

মির্জাপুর থেকে টাঙ্গাইলগামী একটি বাসের যাত্রী শফিকুল ইসলাম বলেন, কারফিউ শিথিল হওয়ায় স্বস্তি নিয়ে যাতায়াত করা যাচ্ছে। রাস্তায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের জিজ্ঞাসাবাদের ভয় আর থাকছে না।

এসকে

শেয়ার