Top
সর্বশেষ

গ্রেফতার নিয়ে বাণিজ্য হলে সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি

৩০ জুলাই, ২০২৪ ৫:৫৪ অপরাহ্ণ
গ্রেফতার নিয়ে বাণিজ্য হলে সর্বোচ্চ ব্যবস্থা: ডিএমপি

কোনো পুলিশ সদস্যের বিরুদ্ধে যদি গ্রেফতার বাণিজ্যের প্রমাণ পাওয়া যায় তার বিরুদ্ধে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম-কমিশনার (অপারেশনস) বিপ্লব কুমার সরকার।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে ডিএমপি সদর দপ্তরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিপ্লব কুমার এ কথা জানান। তিনি বলেন, ‘গ্রেফতার বাণিজ্য অনেক পুরোনো একটি শব্দ। ডিএমপি কমিশনার যেদিন থেকে ব্লক রেইডের নির্দেশ দিয়েছেন, সেদিন থেকেই গ্রেফতার বাণিজ্য শব্দের বিষয়ে সবাইকে সতর্ক করা হয়েছে। যদি এ ধরনের কোনো অভিযোগ আসে তাহলে সঙ্গে সঙ্গে দায়ী পুলিশ সদস্যকে শুধু প্রত্যাহারই নয়, তার বিরুদ্ধে সর্বোচ্চ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিপ্লব কুমার আরও বলেন, যখন একটি মামলা রুজু করা হয় তখন কে কোন দলের, কে কোন মতের, কে কোন পক্ষের বা বিপক্ষের এগুলো আমাদের কাছে কোনো বিচার্য বিষয় নয়। সাধারণ মানুষ যখন একটি এজাহার দায়ের করেন তখন পুলিশের হস্তক্ষেপের কোনো সুযোগ নেই। তাই এখানে কোনো দল-মত কিংবা পক্ষ-বিপক্ষের সুযোগ নেই। মামলার সুষ্ঠু তদন্ত হবে এবং যেই দোষী হবে তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এম পি

শেয়ার