Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সংঘবদ্ধ ধর্ষণ: রবিনহোর ৯ বছরের সাজা বহাল

১০ মার্চ, ২০২১ ৭:৫৮ অপরাহ্ণ
সংঘবদ্ধ ধর্ষণ: রবিনহোর ৯ বছরের সাজা বহাল

বারবার আপিল করেও মুক্তি মিলছে না ব্রাজিলের সাবেক তারকা ফুটবলার রবিনহোর। ২৩ বছরের এক যুবতীকে তার জন্মদিনে সংঘবদ্ধ ধর্ষণের দায়ে ৯ বছরের সাজা হয়েছিল ম্যানচেস্টার সিটির সাবেক এই ফুটবলারের। মিলানের আদালতে এবারও তার সাজা বহাল রাখা হয়েছে।

২০১৩ সালে ইতালির উত্তরাঞ্চলের শহর মিলানের একটি নাইট ক্লাবে আলবেনীয় বংশোদ্ভূত ওই নারী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। যে ধর্ষণের ঘটনায় জড়িত ছিলেন রবিনহো এবং তার বন্ধু রিকার্ডো ফ্যালকো। ওই নারী সেই ক্লাবে তার ২৩তম জন্মদিন পালন করছিলেন সেদিন। রবিনহো তখন এসি মিলানের হয়ে ইতালিতে খেলতেন।

এই ঘটনায় ২০১৭ সালে ইতালির একটি আদালত রবিনহোর বিরুদ্ধে ৯ বছরের কারাদন্ডাদেশ ঘোষণা করে। সেই রায়ের বিরুদ্ধে আপিল করা হলে ইতালির আদালত সেই ৯ বছরের কারাদন্ডের রায় বহাল রাখার সিদ্ধান্ত দেন গত বছরের ডিসেম্বরে।

কিন্তু রবিনহো সেই রায় মেনে নেননি। আরেকটি আপিল করার সিদ্ধান্ত নেন এবং আপিল করেন। এবারও আদালতের রায় তার বিপক্ষে গেছে। তবে চাইলে আরেকবার আপিল করতে পারবেন তিনি এবং সেটা করতে হবে ইতালির সর্বোচ্চ আলাদতে, ৪৫ দিনের মধ্যে।

আপাতত রবিনহোকে জেলে যেতে হচ্ছে না। ইতালিতে সব আপিল প্রক্রিয়া শেষ হলে যেই রায় বহাল থাকবে, তার ওপর ভিত্তি করে জেল খাটতে হবে ব্রাজিলের সাবেক এই ফুটবলারকে।

শেয়ার