Top
সর্বশেষ

অলিম্পিকে ফ্রান্সকে হারিয়ে সোনা জিতলো স্পেন

১০ আগস্ট, ২০২৪ ৯:৪৫ পূর্বাহ্ণ
অলিম্পিকে ফ্রান্সকে হারিয়ে সোনা জিতলো স্পেন

শুরুতেই গোল পেয়েছিল ফ্রান্স। তবে মধ্যাহ্ন বিরতির আগেই সেই গোল শোধ করে উল্টো ২ গোলের ব্যবধানের লিড নেয় স্পেন। দ্বিতীয়ার্ধে সেই ২ গোল শোধ করে আবার ম্যাচে ফেরে স্বাগতিকরা। তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে সের্হিও কামেয়োর জোড়া গোলে ৫-৩ গোলের জয় পেয়েছে স্পেন।

শুক্রবার (১০ আগস্ট) পিএসজির ঘরের মাঠে অলিম্পিকের পুরুষ ফুটবলের ফাইনালে ফ্রান্সকে ৫-৩ গোলে হারিয়ে সোনা জিতেছে স্পেন।

পার্ক দে প্রিন্সেসে শুরুতেই এগিয়ে যায় ফরাসিরা। ১১তম মিনিটে স্প্যানিশ ডিফেন্ডারদের ভুল কাজে লাগিয়ে গোল করেন এনজো মিলো। ৭ মিনিট পরই গোল করে দলকে সমতায় ফেরান ফারমিন লোপেজ।

এরপর ম্যাচের ২৫ মিনিট ও ২৮ মিনিটে আরও দুটি গোল করে স্পেন। স্পেনের দ্বিতীয় গোলটিও আসে লোপেজের পা থেকে। তৃতীয় গোলটি করেন মিডফিল্ডার আলেক্স বায়েনা। ফ্রি–কিক থেকে দুর্দান্ত এক গোল করেন এই মিডফিল্ডার। ৩-১ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে স্পেন।

এগিয়ে থাকা স্পেনকে দ্বিতীয়ার্ধে একের পর এক আক্রমণ সামলাতে হয়েছে। ধারাবাহিক আক্রমণের ফল হিসেবে ফ্রান্স দ্বিতীয় গোলটি পায় ম্যাচের ৭৯ মিনিটে। গোল করেন মাঘনঁ আকলিয়ুচে।

এরপর যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে ম্যাচ অতিরিক্ত সময়ে নিয়ে যান অধিনায়ক জ্যঁ-ফিলিপে মাতেতা। অতিরিক্ত সময়েও দুর্দান্ত খেলেছে দুই দল। তবে ভাগ্য সঙ্গে ছিল স্পেনের। ১০০ তম মিনিট ও ১২০ তম মিনিটে কামেয়োর গোলে সোনা নিশ্চিত করে স্পেন।

বিএইচ

শেয়ার