Top
সর্বশেষ

বিটিআরসি চেয়ারম্যানের পদত্যাগ

১৪ আগস্ট, ২০২৪ ৮:১১ অপরাহ্ণ
বিটিআরসি চেয়ারম্যানের পদত্যাগ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ। পদত্যাগপত্রে অসুস্থতার কারণ দেখিয়ে তিনি এ পদে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেন।

বুধবার (১৪ আগস্ট) বিকেলে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বরাবর দেওয়া পদত্যাগপত্রে তিনি এ কথা জানান।

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, আমি ২০২৩ সালের ১৪ ডিসেম্বর থেকে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) চেয়ারম্যান পদে কর্মরত আছি। বর্তমানে আমি অসুস্থ এবং এ পদে দায়িত্ব পালনে অপারগ। তাই স্বেচ্ছায় বিটিআরসির চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলাম। আমার পদত্যাগপত্র গ্রহণ করতে বিনীত অনুরোধ রইলো।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে গত ১৮ জুলাই প্রথম দফায় তৎকালীন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদের নির্দেশনায় সারাদেশে ইন্টারনেট শাটডাউন করা হয়েছিল বলে তদন্তে উঠে এসেছে।

অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলামের নির্দেশে গঠিত তদন্ত কমিটি প্রাথমিকভাবে এ তথ্য পেয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

মন্ত্রণালয় জানায়, ‘গত ১৫-১৬ জুলাই সময়কালে মোবাইল ইন্টারনেট ও ১৮-২৩ জুলাই পর্যন্ত এবং ৫ আগস্ট ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ ও চালু করার বিষয়টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রশাসনিক অনুমোদন ছাড়াই সাবেক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের মৌখিক নির্দেশক্রমে বিটিআরসি চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদের নির্দেশনায় সম্পন্ন করা হয়।’

বিএইচ

শেয়ার