Top
সর্বশেষ

ফারইস্ট ইসলামী লাইফের আরো ৩ পরিচালকের পদত্যাগ

২০ আগস্ট, ২০২৪ ৪:১১ অপরাহ্ণ
ফারইস্ট ইসলামী লাইফের আরো ৩ পরিচালকের পদত্যাগ

ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পুনর্গঠিত পরিচালনা পর্ষদ থেকে পদত্যাগ করেছেন কোম্পানিটির আরো ৩ পরিচালক।

সোমবার (১৯ আগস্ট) ব্যক্তিগত কারণ দেখিয়ে তারা সবাই বীমা কোম্পানিটির পরিচালনা পর্ষদের কাছে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগ করা পরিচালকরা হলেন-ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হলের প্রভোস্ট ও রোবটিকস এন্ড মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. লাফিফা জামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম এবং আরিফ খান এফসিএমএ।

এর আগে ১৪ আগস্ট ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন শেখ কবির হোসেন। স্বাস্থ্যগত এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি এবং বীমা কোম্পানিটির পরিচালনা পর্ষদের কাছে এ পদত্যাগপত্র দাখিল করেন।

এরপর ১৯ আগস্ট স্বাস্থ্যগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন বীমা কোম্পানিটির আরেক স্বতন্ত্র পরিচালক মোজাম্মেল হক, যিনি ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক। বীমা কোম্পানিটির পরিচালনা পর্ষদের কাছে তিনি এ পদত্যাগপত্র দাখিল করেন।

উল্লেখ্য, ২০২১ সালের ১ সেপ্টেম্বর ফারইস্ট ইসলামী লাইফের পরিচালনা পর্ষদ অপসারণ করে নতুন ১০ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করে বিএসইসি। বিনিয়োগকারী, পলিসিহোল্ডার এবং সামগ্রিক পুঁজিবাজারের সুরক্ষার জন্য এই সিদ্ধান্ত নেয় বিএসইসি। এরপর ২০২২ সালের ১১ ফেব্রুয়ারি কোম্পানিটির পরিচালনা পর্ষদ পুনর্গঠন করে বিএসইসি।

এম জি

শেয়ার