Top
সর্বশেষ

ড. ইউনূসকে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর অভিনন্দন

২২ আগস্ট, ২০২৪ ১:১০ অপরাহ্ণ
ড. ইউনূসকে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁর অভিনন্দন

বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়ে চিঠি দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

মঙ্গলবার (২০ আগস্ট) ড. ইউনূসকে চিঠি দেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

চিঠিতে তিনি ড. ইউনূস সরকারের প্রতি ফ্রান্সের পূর্ণ সমর্থন রয়েছে বলে উল্লেখ করেন।

চিঠিতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে ড. ইউনূস নিয়োগ পাওয়ায় আন্তরিক অভিনন্দন জানান।

ফরাসি প্রেসিডেন্ট প্রধান উপদেষ্টার উদ্দেশে বলেন, বাংলাদেশ এখন একটি পরিবর্তনের যুগে প্রবেশ করেছে। আপনি যে অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব দিচ্ছেন, তা গণতান্ত্রিক নির্বাচনের জন্য অনুকূল পরিবেশ তৈরি এবং শান্তি ও জাতীয় ঐক্য পুনরুদ্ধারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনি ইতোমধ্যে এ বিষয়ে যে বার্তা দেশবাসীকে দিয়েছেন, আমি তাকে স্বাগত জানাই।

ইমানুয়েল ম্যাক্রোঁ বলেন, আপনার দেশ এই মুহূর্তে কঠিন পরিস্থিতি অতিক্রম করছে। আপনাকে আমি আশ্বস্ত করতে চাই, আপনি ফ্রান্সের পূর্ণ সমর্থনের ওপর নির্ভর করতে পারেন। আমি বিশেষভাবে আশা করি, মানবাধিকার এবং সংখ্যালঘুদের প্রতি সম্মান, জলবায়ু পরিবর্তনজনিত অভিযোজন এবং দারিদ্র্যের বিরুদ্ধে লড়াইয়ের মতো গুরুত্বপূর্ণ ইস্যুতে দ্বিপাক্ষিক সম্পর্ক ক্রমাগত শক্তিশালীকরণে আমাদের যৌথ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের সঙ্গে কাজ করতে পেরে তার সরকার আনন্দিত—এ কথা উল্লেখ করে ফরাসি প্রেসিডেন্ট বলেন, আমরা আপনার এবং আপনার সরকারের সঙ্গে কাজ করতে পেরে আনন্দিত এবং আপনার আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় সাফল্য কামনা করছি।

এম পি

শেয়ার