Top
সর্বশেষ

সাফ অনূর্ধ্ব-২০: নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

২৮ আগস্ট, ২০২৪ ৪:৫৫ অপরাহ্ণ
সাফ অনূর্ধ্ব-২০: নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালের বিপক্ষে বাংলাদেশ মিরাজুল ইসলামের গোলে প্রথমার্ধে এগিয়ে যায়। তারপর আরও তিনটি গোল করে আধিপত্য দেখালো তারা। ৪-১ গোলে জিতে চ্যাম্পিয়ন বাংলাদেশ।

বুধবার (২৮ আগস্ট) কাঠমান্ডুতে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশ ৪-১ গোলে স্বাগতিক নেপালকে হারায়।

নেপালের কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে ম্যাচের শুরু থেকে স্বাগতিকরা দাপট দেখায়। একের পর এক আক্রমণ করে বাংলাদেশকে চাপে রাখে। দুই দলই ৪-৩-৩ ছকে খেলছে। ১০ নম্বর জার্সিধারী নিরঞ্জন ধামি বাংলাদেশের আক্রমণ ভাগকে তটস্থ রাখেন।

ম্যাচের ৯ মিনিটে নেপাল প্রথম আক্রমণ করে। নিরঞ্জনের দূরপাল্লার শট পাঞ্চ করে ক্লিয়ার করেন আসিফ। অসাধারণ সেভ। ১৩ মিনিটে ফের নিরঞ্জনের বক্সের বাইরে থেকে জোরালো শট আসিফ রুখে দেন। ২১ মিনিটে নেপালের ফরোয়ার্ডের কাটব্যাকে অভিনাসের ভালো জায়গা থেকে এলোমেলো শটে গোল হয়নি।

৩০ মিনিটে নিরঞ্জনের জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। বাংলাদেশ মাঝে মধ্যে আক্রমণ করেও গোল পায়নি। তবে ধারার বিপরীতে যোগ করা সময়ে বাংলাদেশ এগিয়ে যায়। বক্সের বাইরে থেকে মিরাজুলের ফ্রি কিক থেনে নেওয়া বাঁকানো শট সাইড পোস্টের ভেতরে লেগে বিপরীত দিকে জালে জড়িয়ে যায়। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে মিরাজুল ও রাহুলের গোলে ৭০ মিনিটে বাংলাদেশ ৩-০ গোলে এগিয়ে থাকে। ৮০ মিনিটে নেপাল এক গোল পরিশোধ করে।

নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষে রেফারি ১০ মিনিট ইনজুরি সময় দেয়। নেপাল গোলের চেষ্টা করে উল্টো আরও এক গোল হজম করে। বাংলাদেশ ৪-১ গোলে নেপালকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়।

বিএইচ

শেয়ার